তারেক স্যারের মতো মহৎ-কোমল হৃদয়ের মানুষ সারাবিশ্বে নাই: নজরুল

0

সময় এখন ডেস্ক:

‘বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান স্যারের মতো এমন মহৎ আর কোমল হৃদয়ের মানুষ বিশ্বে খুঁজে পাওয়া যাবে না। যার বাবা সাবেক প্রেসিডেন্ট আর মা ৩ বারের প্রধানমন্ত্রী।’ বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান কথাগুলো বলেছেন।

আজ ঢাকা রিপোর্টার ইউনিটিতে খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয়তাবাদী ফোরাম আয়োজিত এক সমাবেশে তিনি এ কথা বলেন।

তারেক রহমান প্রসঙ্গে নজরুল ইসলাম খান বলেন, এরকম একজন ভাগ্যের অধিকারী মানুষের কোনো কিছু না হলেও তো তাকে মানুষ সম্মান করতো শহীদ জিয়ার পুত্র হিসেবে, খালেদা জিয়ার পুত্র হিসেবে। মানুষের সম্মান নিয়ে সুখে শান্তিতে বসবাস করতে পারতেন। কিন্তু তারা এটা করেননি। করেননি আমাদের জন্য। জনগণের জন্য। দেশে গণতন্ত্র পুনঃ প্রতিষ্ঠার জন্য।

নেতাকর্মীদের উদ্দেশে বিএনপির এই নেতা বলেন, আমি বিশ্বাস করি, আপনারা আগামী দিনে গণতন্ত্রের জন্য শক্তিশালী ল’ড়াইয়ের জন্য প্রস্তুত হবেন। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে আমরা এদেশে মহান মুক্তিযু’দ্ধের মূল চেতনা গণতন্ত্রকে পুনঃ প্রতিষ্ঠা করব। ভাবতে ক’ষ্ট হয় যে, স্বাধীনতার এত বছর পর আজ পর্যন্ত আমাদের এসব নিয়ে আলোচনা করতে হয়। আজ পর্যন্ত আমরা একটা গণতান্ত্রিক পরিবেশে জীবনযাপনের পন্থা বাহির করত পারলাম না।

বিএনপির নেতা-কর্মীদের বিরু’দ্ধে মামলা ও তাদের আটকের সমালোচনা করে নজরুল বলেন, পুলিশ গায়েবী মামলা করছে। আর সরকার তাতে উৎসাহ দিচ্ছে। এই সরকারের দেয়া মামলা থেকে রক্ষা পেতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে মাঠে নামতে হবে। এই সরকারের প’তন ঘটাতে হবে।

বিএনপি নেতা বলেন, কতো স্বৈ’রাচার সরকার এই দুনিয়াতে এসেছে। তারা যদি অ’ত্যাচার, নির্যা’তন করে টিকে যেতে পারত, তাহলে কখনো কোথাও আর গণতন্ত্র ফিরে আসত না। ইতিহাস বলে স্বৈ’রাচারী সরকার যতো ক্ষমতাবানই হোক তাকে জনগণের সামনে নত হতে হয়। এই সরকারেরও পরাজয় অবশ্য’ম্ভাবী।

আয়োজক সংগঠনের আহ্বায়ক আত্তারুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে প্র’তিবাদ সভায় বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, মহিলা দলের সাধারণ সম্পাদিকা সুলতানা আহমেদ, তাঁতী দলের কেন্দ্রীয় সহ-সভাপতি জাহাঙ্গীর আলম মিন্টু, জিয়া নাগরিক ফোরামের সভাপতি মিয়া মো. আনোয়ার প্রমুখ বক্তব্য দেন।

শেয়ার করুন !
  • 5.2K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!