শুক্র ও শনিবার খোলা থাকবে ঢাকার সব ব্যাংক

0

অর্থনীতি ডেস্ক:

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচন উপলক্ষে জামানতের টাকা জমা দেওয়ার সুবিধার্থে সিটি কর্পোরেশন এলাকার ব্যাংক শুক্রবার ও শনিবার (২৭ ও ২৮ ডিসেম্বর) খোলা রাখার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)

বৃহস্পতিবার ইসির উপসচিব (নির্বাচন পরিচলনা-২ অধিশাখা) মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

চিঠিতে বলা হয়, উপযুক্ত বিষয়ে সূত্রোল্লিখিত পত্রের প্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, ডিএনসিসি ও ডিএসসিসি নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত সময়সূচির আলোকে আগামী ৩১ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ হিসাবে নির্ধারিত রয়েছে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচন উপলক্ষে মানোনয়নপত্র দাখিলকারীদের মানোনয়নপত্র দাখিলের সুবিধার্থে ২৭ ও ২৮ ডিসেম্বর শুক্রবার ও শনিবার ঢাকা মহানগরস্থ সকল ব্যাংক খোলা রাখার ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেন।

উল্লিখিত সিদ্ধান্ত অনুসারে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোথ করা হলো।

উল্লেখ্য তফসিল অনুযায়ী, মনোনয়ন দাখিলের শেষ সময় ৩১ ডিসেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি। প্রার্থিতা প্র’ত্যাহার ৯ জানুয়ারি, প্রতীক বরাদ্দ হবে ১০ জানুয়ারি। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি।

প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে পররাষ্ট্রমন্ত্রীর ব্যাখ্যা

জন্মসূত্রে বাংলাদেশের নাগরিক ভারতে থাকলে তাদের গ্রহণ করা হবে- শিরোনামে দেশের কতিপয় সংবাদমাধ্যমে প্রকাশিত সংবাদ দৃষ্টি আকর্ষণ করেছে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের। সংবাদের বিষয়টি পরিষ্কার করতেই আজ বৃহস্পতিবার গণমাধ্যমে একটি ব্যাখ্যা পাঠিয়েছেন তিনি।

এতে বলা হয়েছে, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সাংবাদিকদের প্রশ্নের জবাবে উল্লেখ করেন, বাংলাদেশের নাগরিক ভারতে থাকলে এবং ভারত সরকার যদি বাংলাদেশ সরকারকে অবহিত করে, তবে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে তাদের দেশে ফেরত আনা হবে। এ নিয়ম কেবল ভারতের ক্ষেত্রে প্রযোজ্য নয়, পৃথিবীর যে কোনো দেশে বাংলাদেশের নাগরিক অবস্থান করলে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে ফেরত আনা হয়।

এ ছাড়া পররাষ্ট্রমন্ত্রী ‘জন্মসূত্রে’ শব্দটি উল্লেখ করেননি। ‘জন্মসূত্রে’ শব্দটি ভুলভাবে প্রকাশিত হয়েছে বলেও জানানো হয় ওই বার্তায়।

শেয়ার করুন !
  • 191
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!