মুক্তিযু’দ্ধের কৃতিত্ব জিয়ার, আ.লীগ-মুজিব-হাসিনা ফায়দা তুলেছে: আলাল

0

সময় এখন ডেস্ক:

বাংলাদেশের জন্মের সঙ্গে শেখ মুজিব এবং মুক্তিযু’দ্ধের নেতৃত্ব দানকারী দল আওয়ামী লীগের কোনো সম্পর্ক নেই। আওয়ামী লীগ সেখানে ছিল শুধুই পর্যবেক্ষক।

খালেদার মুক্তি ও তার চিকিৎসার দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানব-বন্ধনে দেয়া বক্তব্যে এ দাবী করেন, বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।

মুক্তিযু’দ্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানেরও কোনো ভূমিকা ছিল না- এমন দাবি করে আলাল বলেন, প্রকৃত যুদ্ধে’র ডাক দিয়েছিলেন জিয়াউর রহমান। কিন্তু তার ফায়দা লু’টেছে শেখ মুজিব এবং এখন লু’টছে তার কন্যা শেখ হাসিনা। ১৯৭৫ সালে গণতন্ত্রের আলো নিভে গিয়েছিল শেখ মুজিবের হাতে।

তখনি এদেশের গণতন্ত্র রক্ষা পুরুষ হিসেবে আবির্ভাব হন জিয়াউর রহমান এবং তিনি গণতন্ত্র পুনরুদ্ধার করেন। কিন্তু এখন আবার নতুন করে এদেশে গণতন্ত্রের হ’ত্যাকারীর আবির্ভাব হয়েছে। এখন এদেশের সকল প্রকার নির্বাচনে ভোট জা’লিয়াতি হয়। ভোট জা’লিয়াতি থেকে সামান্য স্কুল কলেজের নির্বাচনগুলোও রক্ষা পায় না।

সরকারের ফাঁ’দে বিএনপি পা দেবে না উল্লেখ করে আলাল বলেন, আওয়ামী লীগ ভেবেছিল, বেগম জিয়াকে জেলে পুরে দিলে বিএনপি ভেঙে যাবে এবং তারা জ্বা’লাও পোড়াও আন্দোলন করবে এবং জনগণ থেকে বিচ্ছি’ন্ন হয়ে যাবে। না, বোকার রাজ্যে বসবার করছেন আপনারা। বিএনপি কখনো আপনাদের পাতা ফাঁ’দে পা দেয়নি আর কখনও দেবেও না।

বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালের দাবি, আওয়ামী লীগ জোর করে ক্ষমতায় টিকে আছে।

এ প্রসঙ্গ টেনে অপর বক্তা বিএনপির সাবেক মন্ত্রী ড. আবদুল মঈন খান বলেন, আওয়ামী লীগ জোর করে হয়তো আবারো ক্ষমতায় যেতে পারবে কিন্তু এ দেশের মানুষের মন জয় করতে পারবে না।

খালেদার জিয়ার মুক্তির দাবিতে বিএনপি আয়োজিত এই মানব-বন্ধন শুরু হয় বেলা ১১টায়। ঘণ্টাব্যাপী চলা এই মানব-বন্ধনে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের শত শত নেতাকর্মী অংশ নেয়। মানব-বন্ধনে নেতাকর্মীরা খালেদা জিয়া নিঃশর্ত ‍মুক্তি চান।

শেয়ার করুন !
  • 1.3K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!