লাভ হলো না সাঈদ খোকনের কান্নায়!

0

সময় এখন ডেস্ক:

ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় প্রার্থীদের নাম চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচনে মেয়র পদে আতিকুল ইসলাম ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) শেখ ফজলে নূর তাপসকে চূড়ান্ত করা হয়েছে। বাদ পড়লেন সাঈদ খোকন।

গত ২৬ ডিসেম্বর, বৃহস্পতিবার দুপুরে ধানণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করতে এসে সাঈদ খোকন আবেগে কেঁদে কেঁদে বলেছিলেন, রাজনৈতিক জীবনে এখন তিনি ‘কঠিন সময়’ পার করছেন। সেদিন তিনি প্রার্থীতার বিষয়ে নেত্রীর (শেখ হাসিনা) সুদৃষ্টি কামনা করেন।

ফরম সংগ্রহ করার দিন সাঈদ খোকন সাংবাদিকদের সামনে দাঁড়িয়ে বলেছিলেন, প্রিয় ঢাকাবাসী, আপনাদের প্রিয় নেতা আমার পিতা প্রয়াত মেয়র মোহাম্মদ হানিফ। পিতার হাত ধরে রাজনীতিতে এসেছি, আজ আমার পিতা নেই, পিতাকে হারিয়েছি। পিতার অবর্তমানে আমার নেত্রী শেখ হাসিনা আমার অভিভাবক। তিনি আমার জন্য যেটা ভালো মনে করবেন, আমার নেত্রী আমার জন্য যেটা ভালো মনে করবেন, সেটাই করবেন।

কিন্তু সকল আবেগ আর কান্না উ’পেক্ষিত হলো। আজ শনিবার রাতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে অনুষ্ঠিত দলটির স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের বৈঠকে আতিকুল এবং তাপসের প্রার্থীতা চূড়ান্ত করা হয়। তবে দুই সিটিতে আওয়ামী লীগের মেয়র প্রার্থীদের নাম রোববার আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে।

এর আগে আওয়ামী লীগের ধানমণ্ডির সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে উত্তর ও দক্ষিণে ২০ জন মেয়র পদপ্রত্যাশি মনোনয়ন ফরম সংগ্রহ করেন। তাদের মধ্যে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৮ জন এবং উত্তর সিটিতে ১২ জন মেয়র পদপ্রার্থী ছিলেন। শুক্রবার সকাল ১০টা থেকে শুরু হয়ে শনিবার বিকেল ৫টায় মনোনয়ন ফরম বিতরণ ও জমাদানের কার্যক্রম শেষ হয়।

ঢাকার দুই সিটি কর্পোরেশনে আগামী ৩০ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। পুরো নির্বাচন অনুষ্ঠিত হবে ইভিএম পদ্ধতিতে।

শেয়ার করুন !
  • 497
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!