সাঈদ খোকন আউট, তাপস ইন, বহাল থাকছেন আতিক

0

সময় এখন ডেস্ক:

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

উত্তর সিটিতে আতিকুল ইসলাম আর দক্ষিণে শেখ ফজলে নূর তাপসকে মনোনয়ন দেয়া হয়েছে। রোববার দুপুর ১২টায় আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাদের নাম ঘোষণা করেন।

গতকাল শনিবার ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থী চূড়ান্ত করে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড। তবে এদিন আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের নাম ঘোষণা করা হয়নি।

রোববার সকালে ধানমণ্ডির কার্যালয়ে কার্যালয়ে উপস্থিত হন আতিকুল ইসলাম ও ফজলে নূর তাপস।

প্রার্থীদের নাম ঘোষণার আগেই সকাল সাড়ে ১০টার দিকে নেতাকর্মীদের নিয়ে কার্যালয়ে আসেন ফজলে নূর তাপস। পরে বেলা পৌনে ১১টার দিকে বিশাল শোডাউন নিয়ে কার্যালয়ে হাজির হন উত্তরের বর্তমান মেয়র আতিকুল ইসলাম।

তবে দক্ষিণের বর্তমান মেয়র সাঈদ খোকনকে কার্যালয়ে আসতে দেখা যায়নি।

৩০ জানুয়ারি এ দুই সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। ৩১ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। ২ জানুয়ারি যাচাই-বাছাই এবং ৯ জানুয়ারি প্র’ত্যাহারের শেষ দিন। পরের দিন (১০ জানুয়ারি) প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে। এরপরই শুরু হবে আনুষ্ঠানিক প্রচার।

ঢাকা উত্তর সিটিতে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ, দক্ষিণে ইশরাক

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে উত্তরে বিএনপির মনোনয়ন পেয়েছেন দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য তাবিথ আউয়াল এবং দক্ষিণে পেয়েছেন দলের সদ্য প্রয়াত ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

শনিবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে দলের পার্লামেন্টারি সভায় এই দুইজন প্রার্থীকে চূড়ান্ত করা হয়। সভা শেষে ব্রিফিংয়ে সাংবাদিকদের একথা জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এর আগে শুক্রবারই দক্ষিণে বিএনপির মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনই বলে জানিয়েছিলেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি জানান, যেহেতু দক্ষিণে আমাদের অন্য কোনো প্রার্থী নেই তাই ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন আমাদের চূড়ান্ত প্রার্থী মনোনীত করা হয়েছে।

এদিকে ঢাকা উত্তরে মেয়র পদে বিএনপির মনোনয়ন পেতে ফরম কিনেছিলেন দলটির কেন্দ্রীয় কমিটির বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন। তবে শেষমেশ তাবিথ আউয়ালকেই বেছে নিল বিএনপি। যিনি আগের বার আওয়ামী লীগের প্রার্থী প্রয়াত জনপ্রিয় মেয়র আনিসুল হকের সঙ্গে প্রতিদ্ব’ন্দ্বিতা করে হেরেছিলেন।

শেয়ার করুন !
  • 754
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!