ফেরেশতার মতো নিষ্পাপ তারেক জিয়া অপ-রাজনীতির শি’কার: ফখরুল

0

সময় এখন ডেস্ক:

লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক জিয়াকে ‘ফেরেশতার মতো নিষ্পাপ’ বলে দাবি করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আইনি প্রক্রিয়ার নামে মিথ্যা মামলা ও অ’ন্যায় সাজা দিয়ে তারেক জিয়ার বিরু’দ্ধে প্রতিহিং’সাপূরণের গতি অ’ব্যাহত আছে। তারেক জিয়া অপ-রাজনীতির শি’কার বলে দাবি করেছেন তিনি।

১/১১ সরকার যে মামলায় তারেক জিয়ার নাম অভিযোগপত্রে দিতে পারেনি, ক্ষমতাসীন হওয়ার পর সেই মামলায় সম্পূরক চার্জশিট দিয়ে তারেক জিয়ার নাম দেয়া হয়েছে। সুতরাং এই নাম দেয়া সরকারের প্রতিহিং’সার চরি’তার্থেরই নামান্তর। নিষ্পাপ তারেক রহমান আওয়ামী সরকারের আক্রো’শের শি’কার।

আজ সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, ১/১১ মঈনুদ্দিন-ফখরুদ্দিনের অসাংবিধানিক সরকারের নির্দেশে ২০০৭ সালে ৭ মার্চ তারেক জিয়াকে গ্রেপ্তার করা হয়। এরপর তার বিরু’দ্ধে চালানো হয় অপ-প্রচার। ফখরুদ্দিন-মঈনুদ্দিনের কর্তৃত্ববাদী সরকার গণতন্ত্র ও ভিন্নমত প্রকাশের স্বাধীনতাকে বাধা দিয়ে তারেক জিয়াকে ঘিরে বিছাতে থাকে নানা চক্রা’ন্তের জাল। মিথ্যা ও ষড়য’ন্ত্রমূলক মামলা দিয়ে তারেক জিয়াকে হে’য় করার জন্য রাষ্ট্রশক্তিকে ব্যবহার করা হয়। অথচ দেশের কোথায়ও তার বিরু’দ্ধে কোন অভিযোগ বা মামলা ছিল না। দিনের পর দিন রিমান্ডের নামে নি’ষ্ঠুর নির্যা’তন করা হয়, গুরুতর জ’খম করা হয়। আইনশৃঙ্খলা বাহিনীর হেফাজতে নি’র্মম অত্যা’চারে তারেক জিয়া মুক্তির পরও হাসপাতালের বিছানা থেকে উঠতে পারেননি।

বিএনপি মহাসচিব বলেন, তারেক জিয়ার ওপর নি’র্দয়-নির্যা’তন দেশি-বিদেশি ষড়য’ন্ত্রকারীদের প্রতিহিং’সার প্রকাশ। জাতীয়তাবাদী শক্তিকে নেতৃত্বশূন্য ও সামগ্রিকভাবে বি-রাজনীতিকরণের ব্লু-প্রিন্ট বাস্তবায়নের জন্যই সে সময় বিএনপি চেয়ারপারসনকে মিথ্যা ও কাল্পনিক মামলায় গ্রেপ্তার এবং চক্রা’ন্তমূলক বানোয়াট মামলায় আটক করে তারেক জিয়াকে শারীরিকভাবে ক্ষ’তবিক্ষ’ত করা হয়েছে। জনগণ বিশ্বাস করে, তারেক জিয়ার বিরু’দ্ধে যে মামলা ও সাজা দেয়া হয়েছে তা গভীর ষড়য’ন্ত্রমূলক।

ফখরুল বলেন, দেশে এখন অন্ধকার শ্বাসরো’ধী পরিবেশ। তারেক জিয়ার ওপর সরকারের ঘৃ’ণ্য ষড়য’ন্ত্রের ধারা এখনও বয়ে চলেছে। নানাভাবে তাকে বিপ’র্যস্ত-বি’পন্ন করার জন্য সরকার কু’টচাল চালিয়েই যাচ্ছে। তথাকথিত আইনি প্রক্রিয়ার নামে মিথ্যা মামলা ও অ’ন্যায় সাজা দিয়ে তারেক জিয়ার বিরু’দ্ধে প্রতিহিং’সাপূরণের গতি অ’ব্যাহত আছে।

এই বিএনপি নেতা বলেন, ১/১১ সরকারের হস্তান্তরের ক্ষমতা ধারণ করার পর থেকে তারেক জিয়ার ওপর আরও নানাভাবে নিপী’ড়ন-নির্যা’তনের বহুমাত্রার অভিনব প্রয়োগ দেশবাসী প্রত্যক্ষ করছে। ১/১১ সরকার যে মামলায় তারেক জিয়ার নাম অভিযোগপত্রে দিতে পারেনি ক্ষমতাসীন হওয়ার পর সেই মামলায় সম্পূরক চার্জশিট দিয়ে তারেক জিয়ার নাম দেয়া হয়েছে। সুতরাং এই নাম দেয়া সরকারের প্রতিহিং’সার চরি’তার্থেরই নামান্তর। অর্থাৎ নি’র্দোষ তারেক জিয়া আওয়ামী সরকারের আক্রো’শের শি’কার।

ফখরুল বলেন, দেশের বিপুল জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়া অ’ন্যায় বিচারে কারাব’ন্দী। প্রতিহিং’সা চরিতার্থের নেশায় উ’ম্মাদ সরকার দেশনেত্রীকে হয়রা’নি ও হে’নস্তা করার জন্য বানোয়াট মামলা এবং পরিকল্পিত আইনি প্রক্রিয়ার নামে তাকে সাজা দেয়া হয়েছে। এক ব্যক্তির অ’দম্য ক্রো’ধ ও হিং’সার চরম বহিঃপ্রকাশ ঘটছে জাতীয়তাবাদী শক্তির প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক জিয়ার ওপর।

সংবাদ সম্মেলনে দেশে ভ’য়ঙ্কর রাজনৈতিক অ’স্থিরতা বিরাজ করছে বলেও মন্তব্য করে বিএনপি মহাসচিব। সারাদেশ আজ ব’ন্দিশালায় পরিণত হয়েছে দাবি করে তিনি বলেন, গুম-খু’ন, লু’টপাট, আত্ম’সাৎ ও দখ’লের মহাসমারোহে গণতন্ত্রকে ব’ন্দী করা হয়েছে। ব’ন্দী করা হয়েছে গণতন্ত্রস্বীকৃত বিরো’ধী দলের অধিকার, কথা বলা ও সংবাদপত্রের স্বাধীনতাকে। দুঃ’শাসনের বিষা’ক্তবলয়ে ব’ন্দী দেশবাসী। দেশের এমন দুঃ’শাসনের অবসানে তারেক রহমানের দ্রুত দেশে ফেরার জন্য দেশবাসীসহ সকলে প্রতীক্ষা করছি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবি এম মোশাররফ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন !
  • 13.9K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!