তাপসের আসন শূন্য ঘোষণা করা হলো

0

সময় এখন ডেস্ক:

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন শেখ ফজলে নূর তাপস। এরপর তিনি জাতীয় সংসদ থেকে পদ’ত্যাগ করায় তার সংসদীয় আসনটি শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে সংসদ সচিবালয়।

রোববার দুপুর দেড়টার দিকে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছে পদ’ত্যাগপত্রের চিঠি দেন সংসদ সদস্য তাপস। এর কয়েক ঘণ্টা পর একাদশ জাতীয় সংসদের ১৮৩, ঢাকা-১০ আসন শূন্য ঘোষণা করা হয়।

স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইনে সংসদ সদস্যরা মেয়র পদে ভোটের অ’যোগ্য হবেন। সেক্ষেত্রে মেয়র পদে প্রার্থী হতে হলে সংসদ সদস্য পদ ছেড়ে মনোনয়নপত্র জমা দিতে হবে।

সকালে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে উত্তরের মেয়র পদে আতিকুল ইসলাম ও দক্ষিণে শেখ ফজলে নূর তাপসকে দলীয় প্রার্থী ঘোষণা করে আওয়ামী লীগ।

আদালতের আদেশে সিটি কর্পোরেশনের মেয়র পদটি লাভজনক বিবেচিত হওয়ায় প্রার্থী হতে পদ ছাড়তে হচ্ছে ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলামকেও। মঙ্গলবার পদ ছেড়ে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়ার কথা রয়েছে তার।

জনগণের সহযোগিতা চাই: আতিকুল

মনোনয়ন পাওয়া আতিকুল ইসলাম জনগণের সহযোগিতা চেয়ে বলেন, ঢাকা উত্তরে গত উপ-নির্বাচনে জনগণ আমাকে নির্বাচিত করেন। আবারও আমাকে দল মনোনয়ন দিয়েছে। গত ৯ মাসে যে চ্যালেঞ্জ মোকাবেলা করেছি। আগামী নির্বাচনে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সব জনগণের সহযোগিতা চাই।

রোববার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এসব কথা বলেন আতিক তিনি।

মনোনয়ন পেয়ে আতিকুল ইসলাম বলেন, আমরা একসাথে কাজ করব। উত্তর ও দক্ষিণ মিলে একটি সুন্দর শহর উপহার দিতে পারব বলে প্রত্যাশা ও বিশ্বাস করি।

রোববার ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থীদের নাম ঘোষণা করে আওয়ামী লীগ। ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র আতিকুল ইসলাম। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

শেয়ার করুন !
  • 272
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply