টেকনাফে রোহিঙ্গাদের গু’লিতে ২ র‌্যাব সদস্য আহত

0

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পে ইয়া-বাবিরো’ধী অভিযানে গিয়ে সন্ত্রা’সীর গু’লিতে ২ র‌্যাব সদস্য আহত হয়েছেন। সোমবার টেকনাফের হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া শরণার্থী ক্যাম্পে এ ঘটনা ঘটে।

গু’লিবিদ্ধরা হলেন- সদস্য সৈনিক ইমরান ও করপোরাল শাহাব উদ্দিন।

এ তথ্য নিশ্চিত করে কক্সবাজার র‌্যাব-১৫-এর সিপিসি-২ হোয়াইক্যং ক্যাম্পের ইনচার্জ (এএসপি) শাহ আলম জানান, বিকেলে ইয়া-বাবিরো’ধী অভিযানে গেলে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গু’লি চালায় রোহিঙ্গা সন্ত্রা’সীরা। এতে দুই র‌্যাব সদস্য আহত হন। তাদের উন্নত চিকিৎসার জন্য সিএমএইচে পাঠানো হচ্ছে।

রোহিঙ্গা ক্যাম্প সূত্রে জানা যায়, র‌্যাব-১৫ সিপিসি-২ টেকনাফ ক্যাম্পের একটি দল ইয়া-বার একটি বড় চালান পা’চারের গোপন সংবাদে টেকনাফ হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া মৌচনী শরণার্থী ক্যাম্পে অবস্থান নেয়। এ সময় সশ’স্ত্র রোহিঙ্গা সন্ত্রা’সী দলের সদস্যরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে গু’লি চালিয়ে পাহাড়ের দিকে চলে যায়। এতে দুই র‌্যাব সদস্য গু’লিবিদ্ধ হন।

পরে তাদেরকে আহত অবস্থায় সেখান থেকে উদ্ধার করা হয় এবং দ্রুত টেকনাফে অবস্থিত বেসরকারি মেরিন সিটি হাসপাতালে আনা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেন। অতঃপর তাদের অবস্থা বুঝে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠিয়ে দেন।

এ বিষয়ে গণমাধ্যমকে কক্সবাজার র‌্যাব-১৫-এর অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ বলেন, র‌্যাবের সঙ্গে রোহিঙ্গা ক্যাম্পে এই ঘটনাটি ঘটেছে। এ বিষয়ে পরে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

রাশিয়া চাপ দিলে রোহিঙ্গাদের ফেরত নেবে মিয়ানমার: মোমেন

মিয়ানমারের ওপর রাশিয়ার যথেষ্ট প্রভাব রয়েছে উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, রাশিয়া ও রাশিয়ান ফেডারেশন যদি রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারকে চাপ দেয়, তাহলে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে রাজি হবে দেশটি।

গত সোমবার (২৩ ডিসেম্বর) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে সোভিয়েত রাশিয়ায় গ্রাজুয়েটদের ৫ম এশিয়ান কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

শেয়ার করুন !
  • 220
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!