মাশরাফির অবসর নিয়ে ক্রিকেট বোর্ডের নানা ভাবনা

0

সময় এখন ডেস্ক:

মাশরাফি বিন মুর্তজা সর্বশেষ টেস্ট খেলেছেন ১০ বছর আগে। ২০১৭ সালের এপ্রিলে শ্রীলঙ্কা সফরে টি২০ থেকে অবসর নেন। এখন কেবল ওয়ানডে খেলছেন ডানহাতি এ পেসার। তবে এখনও আনুষ্ঠানিকভাবে অবসর না নিলেও ভবিষ্যতে তার আন্তর্জাতিক ক্রিকেট খেলার সম্ভাবনা অনেকের মতেই বেশ কম।

গত বিশ্বকাপের সময় থেকেই ওয়ানডে থেকেও তার বিদায়ের গুঞ্জন শোনা যাচ্ছে। আনুষ্ঠানিকভাবে অবশ্য এখনও কিছু বলেননি রাজনীতিতে যোগ দিয়ে সংসদ সদস্য হওয়া মাশরাফি। অবসর নিয়ে কথা বলতে বিশ্বকাপের পর তার সঙ্গে বসেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

তার বিদায়ী ম্যাচ হিসেবে আফগানিস্তানের বি’পক্ষে একটি ওয়ানডে ম্যাচ আয়োজনের প্রস্তাবও দেওয়া হয়েছিল বিসিবির পক্ষ থেকে; কিন্তু তিনি রাজি হননি। সহসা জাতীয় দলের কোনো ওয়ানডেও নেই। আগামী মে মাসে আয়ারল্যান্ডে ওয়ানডে খেলবে জাতীয় দল। ওই সিরিজে মাশরাফির খেলা নিয়েও সন্দেহ রয়েছে। ক’দিনের মধ্যে কেন্দ্রীয় চুক্তি প্রকাশ করবে বিসিবি। সেখানেও মাশরাফির না থাকার সম্ভবনাই বেশি।

চলমান বিপিএলে মাশরাফি খেলছেন। তবে ঘনিষ্ঠ অনেকের কাছে নাকি তিনি ইঙ্গিত দিয়েছেন, দেশের পক্ষে আর ওয়ানডে নাও খেলতে পারেন। অনেকটা অভিমান থেকেই নাকি তিনি ঘটা করে আনুষ্ঠানিক অবসরের পথে হাঁটতে চাইছেন না। তাহলে কি ৫ জুলাই লর্ডসে পাকিস্থানের বিপক্ষে খেলা ওয়ানডেই দেশের সবচেয়ে সফল অধিনায়কের শেষ ওয়ানডে হয়ে থাকল?

বিসিবি অবশ্য ঘরের মাঠে ঘটা করে মাশরাফিকে বিদায় দেওয়ার ব্যাপারে এখনও অ’বিচল। যদিও একরোখা হিসেবে খ্যাত মাশরাফি না চাইলে তাদের করার কিছু থাকবে না।

ঢাকাসহ সারাদেশে শুরু হচ্ছে ক্রিকেট ট্যালেন্ট হান্ট কর্মসূচি

ক্রীড়া মন্ত্রণালয়ের জাতীয় ক্রীড়া পরিষদ অনুমোদিত ও শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের সহযোগিতায় দেশব্যাপী শুরু হয়েছে পিকেসিএসবিডি ক্রিকেট ট্যালেন্ট হান্ট কার্যক্রম। মা’দক নয়, স্বপ্নের ভবিষ্যৎ গড়বো ক্রিকেটে- এই শ্লোগানে কার্যক্রমটি বাস্তবায়ন করছে ট্যালেন্ট স্পোর্টস লিমিটেড।

আগামী ১ জানুয়ারি ২০২০ থেকে ঢাকা মহানগরসহ ঢাকা জেলায় শুরু হবে ট্যালেন্ট হান্টের এই কর্মসূচি। ৬ষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির ১২ থেকে ১৯ বছর বয়সী ছেলেরা এই ট্যালেন্ট হান্টে অংশগ্রহণ করতে পারবে।

শুধু ঢাকায় নয় দেশের ৮টি বিভাগের ৬৪ জেলায় একযোগে চলছে উপজেলা ও জেলা রাউন্ডের ট্যালেন্ট বাছাই। জেলা রাউন্ড শেষে বিভাগ ও জাতীয় রাউন্ডের ট্যালেন্ট বাছাইয়ের মাধ্যমে শেষ হবে এই কার্যক্রম।

শেয়ার করুন !
  • 98
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply