লাভের মুখ দেখেছে বিমান, এ বছর লাভ- ২১৮ কোটি টাকা

0

অর্থনীতি ডেস্ক:

এ বছর বড় অঙ্কের লাভ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ২০১৮-১৯ অর্থবছরে রাষ্ট্রায়ত্ত্ব সংস্থা বিমানের লাভ ২১৮ কোটি টাকা, জানিয়েছে কর্তৃপক্ষ।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের উপ-মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার জানান, ৩০ ডিসেম্বর বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের ১২তম বার্ষিক সাধারণ সভা হয়। প্রধান কার্যালয় বলাকায় অনুষ্ঠিত এ সভায় ২০১৮-১৯ অর্থবছরের লভ্যাংশের কথা জানানো হয়। বিমান অর্থবছরটিতে (কর পরিশোধ করেও) নিট ২১৮ কোটি টাকা লাভ করে।

বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) মোহাম্মদ ইনামুল বারী। সভায় বিমান পরিচালনা পর্ষদের সব সদস্য, বিভিন্ন মন্ত্রণালয়ের শেয়ারহোল্ডার, বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. মোকাব্বির হোসেন এবং বিমানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সড়ক পরিবহন আইন দ্রুত বাস্তবায়ন চায় সংসদীয় কমিটি

সড়ক পরিবহন আইন দ্রুত বাস্তবায়নের সুপারিশ করেছে সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। ফিটনেসবিহীন গাড়ি চলাচল বন্ধ, যথাসময়ে লাইসেন্স দেয়া এবং ভুয়া লাইসেন্স বাতিল করার বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার সুপারিশও করা হয়েছে।

মঙ্গলবার সংসদ ভবনে কমিটির ১০ম বৈঠকে এই সুপারিশ করা হয়। কমিটির সভাপতি অধ্যাপক মো. আলী আশরাফের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মো. দবিরুল ইসলাম, গোলাম মোহাম্মদ কাদের, আব্দুল মান্নান ও ফখরুল ইমাম অংশ নেন।

বৈঠকে বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি) কর্তৃক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়ের উপস্থাপিত বিভিন্ন প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে কমিটিকে অবহিত করা হয়।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়ের এডিবিভুক্ত সব প্রকল্প যথাসময়ে সমাপ্ত করার জন্য মন্ত্রণালয়ের প্রতি সুপারিশ করে কমিটি।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়ের অবকাঠামো উন্নয়নে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছার জন্য জবাবদিহি, স্বচ্ছতা, দক্ষতা ও আন্তরিকতার সঙ্গে কাজ করতে কমিটি সুপারিশ করে।

বৈঠকে রেল দুর্ঘটনার কারণ উদঘাটন এবং সঠিক তদন্ত সাপেক্ষে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মন্ত্রণালয়কে সুপারিশ করে কমিটি।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!