র‌্যাবের সঙ্গে ক্রসফায়ারে রোহিঙ্গা ডাকাত নিহ’ত

0

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফে র‌্যাবের সঙ্গে ক্রসফায়ারে আনোয়ার সাদেক (৪০) নামে এক রোহিঙ্গা ডাকাত নিহ’ত হয়েছে।

সোমবার (৩০ ডিসেম্বর) দিবাগত রাতে উপজেলার মুচনীর ২৬ নং ক্যাম্পের শিয়াইল্যা ঘোনা এলাকায় এ ঘটনা ঘটে।

আনোয়ার সাদেক টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের রঙ্গিখালী দক্ষিণ লেদা ক্যাম্প এলাকার সফিউল্লাহর ছেলে।

কক্সবাজার র‌্যাব-১৫ এর উপ-অধিনায়ক মেজর মো. রবিউল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সোমবার বিকেলে ইয়া-বা বিক্রির খবর পেয়ে টেকনাফ মুচনী ২৬ নং ক্যাম্পে মা’দকবিরো’ধী অভিযানে যায় র‌্যাব। এ সময় র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গু’লি চালায় একদল রোহিঙ্গা মা’দককারবারি। এতে ২ র‌্যাব সদস্য গু’লিবিদ্ধ হন।

পরে তাদেরকে আহত অবস্থায় সেখান থেকে উদ্ধার করা হয় এবং দ্রুত টেকনাফে অবস্থিত বেসরকারি মেরিন সিটি হাসপাতালে আনা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেন। অতঃপর তাদের অবস্থা বুঝে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠিয়ে দেন।

আজ সকালে প্রথমে তাদেরকে উন্নত চিকিৎসার উদ্দেশ্যে রামু সেনানিবাসে আনা হয়। পরে সেখান থেকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেয়া হয়েছে।

এ ঘটনায় গোপন সংবাদের ভিত্তিতে আনোয়ার সাদেক নামে এক রোহিঙ্গা ডাকাতকে আটক করা হয়। পরে তাকে নিয়ে অভিযানে গেলে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে আবারও গু’লি চালায় রোহিঙ্গা ডাকাতরা। এক পর্যায়ে র‌্যাব সদস্যরাও পাল্টা গু’লি চালায়। এতে উভয় পক্ষের গোলাগু’লিতে আনোয়ার সাদেক গু’লিবিদ্ধ হয়ে নিহ’ত হয়।

র‌্যাব-১৫ এর উপ-অধিনায়ক আরও বলেন, এ সময় ঘটনাস্থল থেকে একটি পি’স্তল ও ৮ হাজার পিস ইয়া-বা উদ্ধার করেছে র‌্যাব। নিহ’তের ডেডবডি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এ বিষয়ে গণমাধ্যমকে কক্সবাজার র‌্যাব-১৫-এর অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ বলেন, র‌্যাবের সঙ্গে রোহিঙ্গা ক্যাম্পে এই গোলাগু’লি ও হতাহ’তের ঘটনাটি ঘটেছে। এ বিষয়ে পরে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

শেয়ার করুন !
  • 312
  •  
  •  
  • 0
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!