লন্ডন-আমেরিকা থেকে এন্ড্রু কিশোরের জন্য এলো ৮ লাখ টাকা

0

বিনোদন ডেস্ক:

দেশবরেণ্য ৮ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত কিংবদন্তি কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর প্রায় ৪ মাস ধরে ক্যান্সারে আক্রা’ন্ত হয়ে বর্তমানে ডা. লিম সুন থাইয়ের অধীনে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। ব্যয়বহুল এ চিকিৎসার জন্য নিজের ফ্ল্যাটও বিক্রি করে দিয়েছেন এন্ড্রু কিশোর।

এ ছাড়া জনপ্রিয় এই কণ্ঠশিল্পীর চিকিৎসা সহায়তায় প্রধানমন্ত্রী এবং শিল্পীর পরিবারের পাশাপাশি সঙ্গীত শিল্পী, মিডিয়া ব্যক্তিত্ব এবং বেশকিছু প্রতিষ্ঠান এবং প্রবাসীরাও এগিয়ে এসেছেন। জানা গেছে, এন্ড্রু কিশোরের পাশে দাঁড়াতে গত ১০ ডিসেম্বর লন্ডনের সঙ্গীত শিল্পী এবং যন্ত্রশিল্পীরা একটি অনুষ্ঠানের আয়োজন করেছিলেন।

লন্ডনের সেই অনুষ্ঠান থেকে গত ২৪ এবং ২৬ ডিসেম্বর ২ দফায় মোট ৪ লাখ (বাংলাদেশী টাকা) পৌঁছে দেওয়া হয়েছে এন্ড্রু কিশোরের কাছে। বিষয়টি এন্ড্রু কিশোর নিশ্চিত করেছেন বলে জানিয়েছেন তার ঘনিষ্ঠজন ও শিষ্য কণ্ঠশিল্পী মোমিন বিশ্বাস।

তিনি আরো জানিয়েছেন, গত ২০ ডিসেম্বর আমেরিকায় বসবাসরত যন্ত্রশিল্পী, সঙ্গীত শিল্পী ও বেশ কয়েকজন আয়োজকের উদ্যোগে তার চিকিৎসা সহায়তায় আরেকটি অনুষ্ঠানের আয়োজন করা হয় এবং অনুষ্ঠান শেষে তাকে গত ২৪ ডিসেম্বর ৪ হাজার ৬৮২ (আমেরিকান ডলার) প্রদান করা হয়। বাংলাদেশের টাকার হিসাবে যা প্রায় ৪ লাখ টাকা। আয়োজকদের পক্ষ থেকে আরও কিছু টাকা প্রদানের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

বর্তমানে শারীরিক অসুবিধা দেখা দেওয়ায় কিছু পরীক্ষা-নীরিক্ষার জন্য প্রায় মাসখানেক ধরে তিনি হাসপাতালে ভর্তি। ফলে তার পরবর্তী কেমোথেরাপিতে বিলম্ব হচ্ছে।

এ সমস্যা কাটিয়ে উঠলে পুনরায় কেমোথেরাপি শুরু হবে বলে ডাক্তাররা জানিয়েছেন। দেশবরেণ্য এই জনপ্রিয় সঙ্গীতশিল্পীর সুস্থতা কামনায় দেশবাসীর কাছে দোয়া কামনা করেছে তার পরিবার।

এন্ড্রু কিশোরকে চিকিৎসার জন্য ১০ লাখ টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। গত ৮ সেপ্টেম্বর গণভবনে এই শিল্পীর হাতে প্রধানমন্ত্রী চেকটি তুলে দেন।

প্রায় ৪০ বছর ধরে ১৫ হাজারের বেশি গান গেয়েছেন এন্ড্রু কিশোর। সর্বমোট আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

উল্লেখ্য, গত ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর যান এন্ড্রু কিশোর। সেখানে তার সঙ্গে রয়েছেন স্ত্রী লিপিকা এন্ড্রু।

শেয়ার করুন !
  • 219
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!