মা’দকের সন্ধান থাকলে ফোন দিয়ে জানান হটলাইনে

0

সময় এখন ডেস্ক:

মা’দক নিয়ন্ত্রণে জনসাধারণকে সম্পৃক্ত করতে হটলাইন চালু করছে মা’দকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। নতুন বছরের ২ জানুয়ারি (বৃহস্পতিবার) থেকে হটলাইন ০১৯০৮৮৮৮৮৮৮ নম্বরে ফোন করে জানানো যাবে মা’দকের তথ্য।

মঙ্গলবার (৩০ ডিসেম্বর) অধিদপ্তরের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মা’দকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক জামাল উদ্দীন আহমেদ এ তথ্য জানান।

তিনি বলেন, ২ জানুয়ারি (বৃহস্পতিবার) মা’দকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হবে। মা’দককে রুখব, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বো- প্রতিপাদ্যকে সামনে রেখে এবার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হবে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে তার স্মৃ’তির প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে এবারের প্রতিষ্ঠাবার্ষিকী উৎসর্গ করা হয়েছে।

জামাল উদ্দীন আহমেদ বলেন, সপ্তাহব্যাপী (২ জানুয়ারি থেকে) অনুষ্ঠান ও কর্মসূচির পাশাপাশি বছরব্যাপী কার্যক্রম বাস্তবায়ন করা হবে। মা’দকবিরো’ধী ক্যাম্পেইন জোরদার করা হবে। জনগণকে সম্পৃক্ত করতে চালু হচ্ছে হটলাইন। হটলাইন নম্বরে কল দিয়ে সাধারণ জনগণ দেশের যে কোনো কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করতে পারবেন। দেশের যে কোনো প্রান্তে বসে আমাদেরকে মা’দকের তথ্য জানাতে পারবেন। যেকোনো সহযোগিতাও নিতে পারবেন।

মা’দক নি’র্মূলে সারাদেশের নিরাময় কেন্দ্রগুলোকে ১ কোটি টাকা প্রণোদনা দেয়া হবে বলে জানান সংস্থাটির মহাপরিচালক। এছাড়া এ বছর চালু হওয়া ডোপ টেস্টের কার্যক্রম আরও বিস্তৃত করা হবে বলেও জানান জামাল উদ্দীন।

তিনি বলেন, সরকারি, আধা-সরকারি চাকরিতে প্রবেশের ক্ষেত্রে ডোপ টেস্ট চালু হয়েছে। এটা সার্বজনীন করার চেষ্টা চলছে। কিছু বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্র ডোপ টেস্ট করা হচ্ছে। পর্যাযক্রমে অন্যান্য বিশ্ববিদালয়েও এটা চালু করা হবে।

র‌্যাবের সঙ্গে ক্রসফায়ারে রোহিঙ্গা ডাকাত নিহ’ত

কক্সবাজারের টেকনাফে র‌্যাবের সঙ্গে ক্রসফায়ারে আনোয়ার সাদেক (৪০) নামে এক রোহিঙ্গা ডাকাত নিহ’ত হয়েছে। সোমবার (৩০ ডিসেম্বর) দিবাগত রাতে উপজেলার মুচনীর ২৬ নং ক্যাম্পের শিয়াইল্যা ঘোনা এলাকায় এ ঘটনা ঘটে। আনোয়ার সাদেক টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের রঙ্গিখালী দক্ষিণ লেদা ক্যাম্প এলাকার সফিউল্লাহর ছেলে।

এ সময় ঘটনাস্থল থেকে একটি পি’স্তল ও ৮ হাজার পিস ইয়া-বা উদ্ধার করেছে র‌্যাব। নিহ’তের ডেডবডি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

শেয়ার করুন !
  • 115
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!