পাসপোর্ট ভেরিফিকেশনে পুলিশকে কোনো টাকা দিতে হয় না

0

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরের পুলিশ সুপার (এসপি) ড. এএইচএম কামরুজ্জামান বলেছেন, পাসপোর্টের ভেরিফিকেশনের জন্য পুলিশকে কোনো টাকা দিতে হয় না। এটি সম্পূর্ণ বিনামূল্যে করা হয়।

মোবাইলে এসএমএসের মাধ্যমে ভেরিফিকেশন সম্পন্ন হওয়ার তথ্যটি আমরা গ্রাহককে জানিয়ে দিচ্ছি। পুলিশের কারণে কোনো পাসপোর্টের কাজ আটকে থাকে না। কোনো পাসপোর্ট আটকে থাকলে সেটি কর্তৃপক্ষের জ’টিলতার কারনে। লক্ষ্মীপুরের সকল মানুষ যেন পুলিশি সহায়তা পায় আমরা সেই লক্ষ্যে কাজ করছি।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) দুপুরে লক্ষ্মীপুর পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

পুলিশ সুপার বলেন, মুজিববর্ষ উপলক্ষে ২০২০ সালের প্রতিটি দিন আমাদের জন্য গুরুত্বপূর্ণ। লক্ষ্মীপুরে যেকোনো অ-প্রীতিকর ঘটনা এড়াতে পুলিশের পক্ষ থেকে সকল প্রস্তুতি রয়েছে। নববর্ষ উপলক্ষেও কোনো অ-প্রীতিকর ঘটনা যেন না ঘটে সে ব্যাপারে পুলিশ সতর্ক অবস্থানে আছে।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার রিয়াজুল কবির, সহকারী পুলিশ সুপার পঙ্কজ কুমার, পুলিশের বিশেষ শাখার ইনচার্জ ইকবাল হোসেন, সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজিজুর রহমান মিয়া, লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সভাপতি হোসাইন আহম্মদ হেলাল ও সাধারণ সম্পাদক আবদুল মালেক প্রমুখ উপস্থিত ছিলেন।

বিদেশের দূতাবাসগুলোকে আরও প্রবাসীবান্ধব হওয়ার নির্দেশ

বিদেশের দূতাবাসগুলোকে আরও প্রবাসীবান্ধব হওয়ার নির্দেশ দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আবদুল মোমেন। বিদায়ী বছরের শেষ দিনে মঙ্গলবার বিদেশে বাংলাদেশের মিশনপ্রধানদের কাছে লেখা এক চিঠিতে এ নির্দেশ দেন তিনি।

এ সময় মিশনগুলোর কনস্যুলার সেবায় অধিকতর মনোযোগী হয়ে বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি সমুন্নত রাখারও নির্দেশ দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, ড. মোমেন কনস্যুলার সেবার মানোন্নয়ন ও প্রবাসী বাংলাদেশিদের সেবা প্রদানে মিশনগুলোর যে কোনো মতামত বিবেচনা করার আশ্বাস দিয়েছেন তার চিঠিতে।

চিঠিতে তিনি বলেন, ২৪ ঘণ্টা হটলাইন, দূতাবাস অ্যাপ, অভিযোগ বাক্স স্থাপন, এয়ারপোর্টে সিসিটিভি ক্যামেরা স্থাপনের মাধ্যমে সেবার মান উন্নীতকরণ এবং হয়রা’নি বন্ধের উদ্যোগ নেয়া হয়েছে। তবে প্রবাসীদের সমস্যাগুলো মানবিক দৃষ্টিকোণ থেকে ত্বরিৎ গতিতে বিবেচনা করতে হবে।

শেয়ার করুন !
  • 143
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply