প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে সালাম করলেন সুলতান মনসুর

0

সময় এখন ডেস্ক:

বাংলাদেশ ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পা ছুঁয়ে সালাম করলেন মৌলভীবাজার-২ আসনের এমপি সুলতান মনসুর আহমেদ।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার দুপুর আড়াইটায় রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগ পুনর্মিলনীর আয়োজন করে। এ দিন পুনর্মিলনীতে যোগ দেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীকে নির্বাচিত এই জন প্রতিনিধি।

পুনর্মিলনীতে সুলতান মনসুরকে ছাত্রলীগের নেতাকর্মীদের কাছে পরিচয় করিয়ে দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

এছাড়াও এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান জাতীয় পার্টির (জেপি) মহাসচিব শেখ শহীদুল ইসলাম।

সভায় উপস্থিত হওয়ায় সাবেক এই ডাকসু ভিপিকে ছাত্রলীগের মনোগ্রামযুক্ত দুটি উত্তরীয় পরিয়ে দেন সংগঠনটির নেতাকর্মীরা।

এ সময় সুলতান মনসুর বলেন, সিলেটে নির্বাচনী জনসমাবেশে মুজিব কোট খুলে নিলেও আজ মনোগ্রামযুক্ত উত্তরীয় পরিয়ে দিয়েছে ছাত্রলীগ। পরে অনুষ্ঠান মঞ্চে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত হলে তার পা ছুঁয়ে সালাম করেন সুলতান মনসুর।

প্রসঙ্গত, সুলতান মনসুর আহমেদ ১৯৮৬-১৯৮৮ মেয়াদে ছাত্রলীগের সভাপতি ছিলেন। এরপর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকও ছিলেন। এক-এগারোর সময় বিত’র্কিত কর্মকাণ্ডের কারণে দল থেকে বাদ পড়েন।

এরপর তিনি বিভিন্ন সময় আওয়ামী লীগের বিরো’ধিতা করে বক্তব্য রাখেন। সর্বশেষ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের সমর্থনে মৌলভীবাজার-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

এর আগে, শনিবার (৪ জানুয়ারি) বেলা আড়াইটার দিকে আয়োজনস্থলে আসেন প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছাত্রলীগের নেতাকর্মীরা তখন স্লোগান দিয়ে তাকে স্বাগত জানান। উত্তরীয় পরিয়ে অনুষ্ঠানের শেখ হাসিনাকে বরণ করে নেন ছাত্রলীগের নেতারা। পরে জাতীয় সংগীত ও দলীয় সংগীতের মাধ্যমে পুনর্মিলনী অনুষ্ঠানের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু করা হয়। এরপর বাজানো হয় দেশাত্মবোধক গান।

সকাল থেকে নানা রঙের ব্যানার-ফেস্টুন হাতে মিছিল সহকারে সোহরাওয়ার্দী উদ্যানে পুনর্মিলনী অনুষ্ঠানে যোগ দেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

‘জয় বাংলা-জয় বঙ্গবন্ধু’, ‘শুভ শুভ শুভ দিন-ছাত্রলীগের জন্মদিন’ স্লোগানে মুখর হয়ে ওঠে গোটা উদ্যান। দুপুর হতেই পুনর্মিলনী অনুষ্ঠান রূপ নেয় ছাত্রলীগের সাবেক-বর্তমান নেতাকর্মীদের মিলনমেলায়।

শেয়ার করুন !
  • 10.1K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply