৯৯৯-এ ফোন, ময়লার স্তুপ থেকে বঙ্গবন্ধুর ছবি উদ্ধার

0

ঝিনাইদহ প্রতিনিধি:

৯৯৯ থেকে ফোন পেয়ে ময়লার স্তুপ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি উদ্ধার করেছে পুলিশ।

শনিবার রাত ৯টার দিকে ঝিনাইদহ শহরের চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকা থেকে ছবিটি উদ্ধার করে সদর থানায় রাখা হয়। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে একটি সাধারণ ডায়রি করা হয়েছে।

এসএম রবি নামের এক ব্যক্তি তার ফেসবুক আইডিতে স্ট্যাটাস দিয়েছেন, শহরের চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় রাস্তার পাশ দিয়ে হেঁটে যাচ্ছিলাম। দেখি পাশের ময়লার স্তুপে জাতির পিতা বঙ্গবন্ধুর ছবি পড়ে আছে, খুব ক’ষ্ট পেলাম। সঙ্গে সঙ্গে ৯৯৯ এ ফোন দিলাম। পরে পুলিশ এসে ছবিটি উদ্ধার করলো। ধন্যবাদ থানা পুলিশকে এমন একটি ভালো কাজ করার জন্য।

ছবিতে দেখা যাচ্ছে ময়লার স্তুপে প’রিত্যাক্ত অবস্থায় পড়ে থাকা ফুলের ডালার সঙ্গে লাগানো বঙ্গবন্ধুর ছবিতে লেখা আছে মা’দকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ। মা’দকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয়, ঝিনাইদহ।

বিষয়টি নিয়ে ঝিনাইদহ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার জানান, ৯৯৯ থেকে কল পেয়ে সদর থানার উপ-পরিদর্শক এসএম বখতিয়ারকে পাঠিয়ে ছবিটি উদ্ধার করে থানায় নিয়ে আসি। যেহেতু বিষয়টি অত্যন্ত সেন্সিটিভ, তাই পুলিশের পক্ষ থেকে একটি সাধারণ ডায়রি করে রাখা হয়েছে।

তিনি জানান, এটি পুষ্পস্তবকের ছবি। হতে পারে বাতাসে উড়ে সেখানে পড়েছে। তবে সঠিক বিষয়টি কী তা তদন্ত করে দেখা হচ্ছে।

‘ফজিলাতুন নেসা বাপ্পীর মৃ’ত্যু সোয়াইন ফ্লুতে নয়’

সাবেক সংসদ সদস্য ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর ফজিলাতুন নেসা বাপ্পীর মৃ’ত্যু সোয়াইন ফ্লুতে নয়, শ্বাসতন্ত্রের সমস্যায় হয়েছে বলে জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। এ সময় আইইডিসিআর’র প্রিন্সিপাল সায়েন্টিফিক অফিসার ডা. এস এম আলমগীর হোসেন উপস্থিত ছিলেন।

ডা. আজাদ বলেন, কিছু গণমাধ্যমে সোয়াইন ফ্লুতে অ্যাডভোকেট ফজিলাতুন নেসার মৃ’ত্যু হয়েছে এমন তথ্য প্রকাশ করেছে, যা সত্য নয়। এ ধরনের তথ্য জনমনে আত’ঙ্কের সৃষ্টি করতে পারে। তার শরীরে ইনফ্লুয়েঞ্জার (H1N1) জীবাণু পাওয়া গেছে। যা সিজনাল সাধারণ ফ্লু। এর সঙ্গে সোয়াইন ফ্লু’র কোনো সম্পর্ক নেই।

শেয়ার করুন !
  • 241
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!