বাঁকুড়ায় খোলা মাঠে মলত্যাগ, বৃদ্ধকে মা’রল হাতি

0

কলকাতা প্রতিনিধি:

খোলা মাঠে মলত্যাগ করতে গিয়ে বন্য হাতির আক্র’মণে এক বৃদ্ধ মা’রা গেছে।

শনিবার ভোরে ভারতের পশ্চিমবঙ্গের বাঁকুড়ার বিষ্ণুপুরের চিতরং গ্রামে এ ঘটনা ঘটেছে। আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, বাড়িতে শৌচাগার না থাকায় পাশের খোলা মাঠে শৌচকর্ম সারতে যান বৃদ্ধ অশোক সর্দার (৬০)। এ সময় একটি হাতি তাকে মে’রে ফেলে।

বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলায় ভোরে শৌচকর্মে মাঠেঘাটে গিয়ে হাতির আক্র’মণে মৃ’তের সংখ্যা কম নয়। চিতরং গ্রামেও তেমন দু’টি ঘটনা ঘটেছে আগে।

ছেলে তিলক সর্দার জানান, তাদের বাড়িতে শৌচাগার নেই। ভোরে শৌচকর্ম সারতে বেরোন তার বাবা। হাতি তাকে থেঁ’তলে দেয়। বাড়িতে শৌচাগার থাকলে বাবাকে হা’রাতে হত না!

খবরে বলা হয়, চিতরং গ্রামে অধিকাংশ বাড়িতেই শৌচাগার নেই। তাদের অধিকাংশই দিনমজুরি বা জঙ্গল থেকে শালপাতা ও কাঠ কুড়িয়ে দিন চালান। সব মিলিয়ে পরিবারপিছু গড় মাসিক আয় ৩ হাজার টাকা ছাড়ায় না।

দিল্লির জেএনইউ ক্যাম্পাসে হাম’লা ও ভা’ঙচুর

দিল্লির জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ) ক্যাম্পাসে ঢুকে হাম’লা চালিয়েছে একদল মুখোশধারী। তাদের হাম’লায় বেশ কয়েকজন শিক্ষক এবং শিক্ষার্থী আহত হয়েছেন। আহতদের মধ্যে আছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ঘোষ।

এই হাম’লার ভারতের ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদকে (এবিভিপি) দায়ী করা হয়েছে। রোববার (৫ জানুয়ারি) সন্ধ্যার পরপর এই হাম’লার ঘটনা ঘটে।

আহত ঐশী ঘোষ বলেন, মুখোশধারীরা আমাকে নির্ম’মভাবে মা’রধর করেছে। ছাত্র সংসদের সহসভাপতি সাকেট মুন জানান, পুলিশ ক্যাম্পাসেই ছিল। তারা এবং নিরাপত্তারক্ষীরা কিছুই করেনি।

তবে এবিভিপি হাম’লার অভিযোগ অ’স্বীকার করে বলেছে, তাদের নেতাকর্মীদের ওপর হাম’লা চালিয়েছে বামপন্থী ছাত্ররা।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, হাম’লার সময় ছাত্রীরা সবরমতী হলের মহিলা শাখায় গিয়ে নিজেদের বাঁচানোর চেষ্টা করেন। সে সময় আক্র’মণকারীরা গোটা করিডরে ভা’ঙচুর চালায়। বাইরের কার পার্কিংয়েও চালানো হয় ভা’ঙচুর।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!