বিজিবির কুকুর ধরিয়ে দিল লুকিয়ে রাখা ফেন্সি’ডিল

0

যশোর প্রতিনিধি:

জার্মান শেফার্ড জাতের একটি প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর কাভার্ড ভ্যান তল্লাশি করে লুকিয়ে রাখা ৫৮৭ বোতল ফেন্সি’ডিল উদ্ধার করে দিয়েছে।

শনিবার (৪ জানুয়ারি) বিকেলে যশোর সদর উপজেলার নতুনহাট বাজারে ওই কাভার্ডভ্যান থেকে প্রশিক্ষণপ্রাপ্ত কুকুরের সাহায্যে ফেন্সি’ডিলের বোতলগুলো উদ্ধার করে বিজিবি যশোর ৪৯ ব্যাটালিয়নের সদস্যরা।

এ সময় কাভার্ড ভ্যানের হেল্পার মেহেদী হাসানকে (২০) আটক করে বিজিবি। মেহেদী যশোরের ঝিকরগাছার কাটাখাল এলাকার রফিকুল ইসলামের ছেলে। তবে চালক বিপুল মিয়া (২৮) বিজিবির উপস্থিতি টের পেয়ে গাড়ি থেকে লাফিয়ে আগেই পালিয়ে যায়।

৪৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা গণমাধ্যমকে জানান, বিজিবির গোয়েন্দারা গোপন সূত্রে জানতে পারে, ভারত থেকে আমদানি করা পণ্যের মধ্যে করে বিপুল পরিমাণ ফেন্সি’ডিল ঢাকায় পাচা’র করা হবে। গত ৩-৪ দিন ধরে বিজিবি সদস্যরা গাড়িটি ট্রেস করার চেষ্টা করছেন।

গতকাল শনিবারে বিজিবি জানতে পারে গাড়িটির সর্বশেষ অবস্থান। দুপুরে যশোর – বেনাপোল সড়কের যশোর সদর উপজেলার নতুনহাট নামক বাজার থেকে কাভার্ড ভ্যানটি জ’ব্দ করে ঝুমঝুমপুরের বিজিবির ক্যাম্পে নিয়ে যায়।

বিকেলে সেখানে যশোরের সংবাদকর্মীদের উপস্থিতিতে প্রশিক্ষণপ্রাপ্ত একটি কুকুর দিয়ে কাভার্ড ভ্যানটির মধ্যে তল্লাশি করা হয়। সেখানে কিছু না পেয়ে গাড়ির কেবিনের মধ্যে তল্লাশি করে বিশেষভাবে রাখা ৫৮৭ বোতল ফেন্সি’ডিল জ’ব্দ করা হয়।

৪৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা আরও জানান, ৩-৪ দিন আগে ওই ফেন্সি’ডিলগুলো অ্যালুমিনিয়াম হাইড্রক্সাইড বহন করা অপর একটি কাভার্ড ভ্যানের মধ্যে রাখার কথা ছিল। কিন্তু পরবর্তীতে আসামিরা গাড়ি পরিবর্তন করে অন্য গাড়িতে ওঠায়। এই বিষয়টিও জানতে পারে বিজিবির গোয়েন্দারা।

এই ফেন্সি’ডিল পাচা’রের সঙ্গে আমদানিকারক সিঅ্যান্ডএফ- এর সদস্যরা জড়িত কি-না তা তদন্ত করে দেখা হচ্ছে। ওই কেমিক্যাল দ্রব্যের বেনাপোল বন্দর থেকে ছাড় করায় মেসার্স এ এ এন্টারপ্রাইজ। এই ঘটনায় কোতয়ালি থানায় একটি মামলা হয়েছে।

শেয়ার করুন !
  • 659
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!