বাংলাদেশের পেস বোলিং কোচ হতে আগ্রহী গিবসন

0

স্পোর্টস ডেস্ক:

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের চট্টগ্রাম পর্ব চলাকালীন হঠাৎ করেই খবর আসে, জাতীয় দলের পেস বোলিং কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়াচ্ছেন দক্ষিণ আফ্রিকান চার্লস ল্যাঙ্গভেল্ট। প্রোটিয়া ক্রিকেট বোর্ডের অনুরোধক্রমে সেই পদত্যাগপত্র অনুমোদনও দিয়ে দেয় বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)।

এরপর থেকেই চলছে নতুন বোলিং কোচ খোঁজার কাজ। কে হবেন মাশরাফি বিন মর্তুজা, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদদের নতুন বোলিং কোচ?- এ নিয়ে চলছিলো জোর গুঞ্জন। এরই মধ্যে ওয়েস্ট ইন্ডিজের সাবেক ক্রিকেটার ওটিস গিবসন জানালেন, তার সঙ্গে আলোচনা চলছে বিসিবির। বাংলাদেশের বোলিং কোচ হওয়ার জোর সম্ভাবনা রয়েছে তার।

সোমবার কুমিল্লা ওয়ারিয়র্সের অনুশীলনের ফাঁকে সংবাদ মাধ্যমের সঙ্গে আলাপে টাইগারদের বোলিং কোচের ব্যাপারে প্রশ্ন আসতেই গিবসন বলেন, আমি জানতাম, প্রশ্নটি আসবে। আলোচনা চলছে, অবশ্যই চলছে। এটা আমি অ’স্বীকার করব না। তবে চূড়ান্ত কিছু হওয়া এখনও অনেক অনেক দূর। তবে আলোচনা চলছে।

এবারের বিপিএলে কুমিল্লা ওয়ারিয়র্সের হেড কোচ হিসেবে বাংলাদেশে এসেছেন গিবসন। যে দলে রয়েছেন বোর্ডের দুই পরিচালক নাইমুর রহমান দুর্জয় এমপি ও আকরাম খান। তাদের মাধ্যমেই মূলত বোর্ডের সঙ্গে আলোচনা চলছে গিবসনের।

গিবসন জানান, বাংলাদেশের তরুণ ফাস্ট বোলারদের কোচিং করানোর সুযোগ দেয়া হলে, তিনি অবশ্যই সেটি নিতে চান।

তিনি আরও বলেন, দেখি কী হয়… অবশ্যই আমি ক্রিকেট ভালোবাসি ও বোলারদের কোচিং করাতে পছন্দ করি। যদি এখানে এসে কাজ করা ও তরুণ ফাস্ট বোলারদের শেখানোর সুযোগ হয়, আমি অবশ্যই সুযোগটি নিতে চাইব।

এ সময় কুমিল্লায় খেলা ক্রিকেটারদের সঙ্গে নিজের ভালো সম্পর্কের কথা জানিয়ে গিবসন আরও বলেন, কিছু ক্রিকেটারকে আমি এর মধ্যেই চিনতে পেরেছি। আল আমিন আছে আমাদের দলে, সে জাতীয় দলের পেসার। একটা সম্পর্ক তাই গড়ে উঠেছে। আমি নিজেও ক্রিকেটার ছিলাম, তাই ক্রিকেটারদের সঙ্গে সম্পর্ক কীভাবে গড়ে তুলতে হয়, জানা আছে আমার। এখানে এসে তাই তরুণ পেসারদের, এমনকি অভিজ্ঞদেরও কিছু শেখাতে আমার সমস্যা নেই।

৫০ বছর বয়সী গিবসন ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২টি টেস্ট ও ১৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। ১৯৯৯ সালে ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানার পর যোগ দেন কোচিং পেশায়। ২০১০ থেকে ২০১৪ পর্যন্ত নিজ দেশে ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ ছিলেন তিনি। এছাড়া ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার হয়ে কোচিং করানোর অভিজ্ঞতাও রয়েছে গিবসনের।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!