টেকনাফে দেড় লাখ ইয়া-বাসহ ২ রোহিঙ্গা যুবক আটক

0

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফের হ্নীলার জাদিমুড়া এলাকায় অভিযান চালিয়ে দেড় লাখ পিস ইয়া-বাসহ ২ রোহিঙ্গা যুবককে আটক করা হয়েছে।

রোববার (৫ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে হ্নীলার জাদিমোরা ওমর খাল ব্রীজের উত্তর পশ্চিমে খোলা মাঠ এলাকায় অভিযান চালিয়ে এসব ইয়া-বা জ’ব্দ ও তাদের আটক করে র‍্যাব।

আটকরা হলেন- টেকনাফের দমদমিয়া ন্যাচার পার্ক ডি-ব্লকের ২৭ নম্বর ক্যাম্পের পুরাতন রোহিঙ্গা ফজল হকের ছেলে আবদুল লতিফ (২২) ও একই ক্যাম্পের হোসেন আহমদের ছেলে জাবেদ ইকবাল (২১)।

র‍্যাব-১৫ এর সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের কমান্ডার মীর্জা শাহেদ মাহতাব জানান, হ্নীলার জাদিমুড়া ওমর খাল ব্রীজের উত্তর পশ্চিমে খোলা মাঠ এলাকা দিয়ে ইয়া-বার চালান ঢুকছে, এমন খবর পেয়ে অভিযানে যায় র‌্যাবের একটি চৌকস দল। রাস্তার কিনারা ধরে অপেক্ষমান ২ যুবকে আটক করা হয়। এ সময় জিজ্ঞাসা’বাদে তাদের দেখিয়ে দেয়া স্থান থেকে দেড় লাখ পিস ইয়া-বার বিশাল চালান জ’ব্দ করা হয়।

তিনি আরও জানান, তাদের বিরু’দ্ধে মা’দক আইনে মামলা করে টেকনাফ থানায় সোপর্দ করার কাজ চলছে।

বিজিবির সঙ্গে ১৫ মিনিট গোলাগু’লি, ইয়া-বা ব্যবসায়ী ২ রোহিঙ্গা নিহ’ত

কক্সবাজারে বিজিবির সঙ্গে গোলাগু’লিতে ২ ইয়া-বা ব্যবসায়ী সন্ত্রা’সী নিহ’ত হয়েছে। নিহ’তরা রোহিঙ্গা বলে জানিয়েছে বিজিবি। এ সময় ২০ হাজার ইয়া-বা ও এক নলা ১টি রাই’ফেলসহ ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে।

সোমবার (৬ জানুয়ারি) ভোরে উখিয়ার পালংখালী ইউনিয়নের পূর্ব ফাঁড়িরবিল এলাকায় বিজিবি ও ইয়া-বা ব্যবসায়ীদের মধ্যে এ গোলাগু’লির ঘটনা ঘটে। নিহ’তদের ডেডবডি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

নিহ’তরা হলেন- মিয়ানমারের উনচিপ্রাং এলাকা থেকে উখিয়া রোহিঙ্গা শিবিরের ২২নং ব্লকে আশ্রয় নেয়া মো. সুলতান আহমদের ছেলে মো. ইসমাইল (২৮) ও মো. আবু সৈয়দের ছেলে মো. হেলাল উদ্দিন (২০)।

লে. কর্নেল আলী হায়দার আজাদ আরও বলেন, এ ঘটনায় বিজিবির এক সদস্য আহত হয়। নিহ’ত একজনের পকেট থেকে উদ্ধারকৃত ইউএনএইচসিআর প্রদত্ত আইডি কার্ড দেখে ইসমাইল এবং রোহিঙ্গা বলে জানা যায়।

শেয়ার করুন !
  • 100
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!