সোনা জয়ী ৩ ক্রীড়াবিদের বাসা ভাড়ার বকেয়া ২০ লাখ টাকা দিলেন প্রধানমন্ত্রী

0

স্পোর্টস ডেস্ক:

২০১৬ সালের এসএ গেমসে স্বর্ণজয়ী ৩ ক্রীড়াবিদ- সাঁতারু মাহফুজা খাতুন শিলা, শ্যুটার শাকিল আহমেদ ও ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্তকে পুরস্কারস্বরূপ ফ্ল্যাট দেয়ার ঘোষণা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কয়েকদিন আগে প্রধানমন্ত্রী তাদের ফ্ল্যাট বুঝিয়েও দিয়েছেন। তবে সরকারি ফ্ল্যাটে ওঠার আগে তারা বাসা ভাড়া করে থাকতেন। সেখানে তাদের বকেয়া বাসা ভাড়া জমা পড়েছে অনেক। এবার সেই ৩ ক্রীড়াবিদের বকেয়া বাসা ভাড়ার টাকাও পরিশোধ করে দিলেন প্রধানমন্ত্রী।

গতকাল (সোমবার) সন্ধ্যায় তিনজনকে গণভবনে ডেকে তাদের ২০ লাখ ৪০ হাজার টাকা প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে শ্যুটার শাকিল ৭ লাখ ২০ হাজার টাকা, ভারোত্তোলক মাবিয়া আক্তার ৬ লাখ ৬০ হাজার এবং সাঁতারের মাহফুজা খাতুন শিলা ৬ লাখ ৬০ হাজার টাকা পেয়েছেন।

এ সময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি এবং যুব ও ক্রীড়া সচিব মোঃ আকতার হোসেন উপস্থিত ছিলেন।

দেশসেরা এ অ্যাথলেটরা প্রধানমন্ত্রী ও যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

প্রধানমন্ত্রীর ৯ কোটি টাকা অনুদান পেলেন ২৩ জন

ভাষাসৈনিক ও অসুস্থ মুক্তিযো’দ্ধাসহ ২৩ ব্যক্তিকে এবং ১৯৭১ সালে গণহ’ত্যা নির্যা’তন আর্কাইভ ও জাদুঘরকে মোট ৮ কোটি ৯৩ লাখ ৪০ হাজার টাকার অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গতকাল সোমবার রাতে গণভবনে এসব প্রতিষ্ঠান ও ব্যক্তির হাতে অনুদানের চেক তুলে দেন প্রধানমন্ত্রী।

২৩ ব্যক্তির মধ্যে রয়েছেন- ভাষাসৈনিক, অসুস্থ মুক্তিযো’দ্ধা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, খেলোয়ার, ক্রীড়া সংগঠক, চলচ্চিত্র পরিচালক, বিএনপি-জামায়াত জোট সরকারের নির্যা’তনের শি’কার পরিবার, দলীয় নেতাকর্মী ও সড়ক দুর্ঘটনায় নিহ’ত পুলিশ কর্মকর্তার পরিবারের সদস্য রয়েছেন।

এ ছাড়া আর্থিক সহায়তার চেকপ্রাপ্তদের মধ্যে রয়েছেন ১২তম এস এ গেমসে সাঁতার, ভারোত্তোলন ও শ্যুটারে স্বর্ণপদক জয়ী যথাক্রমে মাহফুজা খাতুন শিলা, মাবিয়া আক্তার সিমান্ত এবং শাকিল আহমেদ।

শেখ হাসিনা এই ৩ স্বর্ণপদক জয়ী জাতীয় অ্যাথলেটের প্রত্যেককে একটি করে ফ্ল্যাট প্রদান করেন।

এ ছাড়া ঢাকার পল্লবীর বঙ্গবন্ধু সরকারি কলেজ এবং নাটোরের নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজের জন্য মাইক্রোবাসের চাবি হস্তান্তর করেন প্রধানমন্ত্রী।

শেয়ার করুন !
  • 107
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!