মনে ক’ষ্ট নিয়ে আওয়ামী লীগ প্রার্থীদের মনোনয়ন প্র’ত্যাহার!

0

সময় এখন ডেস্ক:

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনে আওয়ামী লীগের অনেক কাউন্সিলর প্রার্থী মনোনয়ন প্র’ত্যাহার করে নিলেও তাদের মনে অনেক ক’ষ্ট।

অনেকের চোখ দিয়ে পানি পড়তেও দেখা গেছে। মনোনয়নপত্র প্র’ত্যাহারের শেষ দিন আজ (বৃহস্পতিবার) ঢাকা উত্তরের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে এ দৃশ্য দেখা যায়। তবে সেই ক’ষ্ট বা কান্না লুকিয়ে অনেকেই বলেছেন, দলের সিদ্ধান্তে প্র’ত্যাহার করেছেন তারা।

এ সিটির রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম বলেন, কাউন্সিলর পদে দুপুর ১টা পর্যন্ত ১৭ জন মনোনয়নপত্র প্র’ত্যাহার করেছেন। বিকেল ৫টার পর বিস্তারিত জানাতে পারব।

ঢাকা উত্তরের ২৩ নম্বর ওয়ার্ড থেকে দলীয় সিদ্ধান্তে মনোনয়ন প্র’ত্যাহারের পর আওয়ামী লীগ প্রার্থী মোস্তিক আহমেদ সাংবাদিকদের বলেন, ক’ষ্ট তো একটু লাগছেই। কিন্তু কী করব! দলের সিদ্ধান্তের বাইরে যাওয়ার কোনো ইচ্ছা নেই।

এই ওয়ার্ড থেকে মনোনয়ন প্র’ত্যাহার করা আরেক প্রার্থী নুরুল ইসলাম মাসুদ বলেন, কোনো চাপ নয়, দলের প্রার্থীকে জয়ী করতে মনোনয়ন প্র’ত্যাহার।

৪৭ নম্বর ওয়ার্ড থেকে মননোনয়ন প্র’ত্যাহার করা এসএম মাহবুব আলম বলেন, দলের সিদ্ধান্তে দলীয় প্রার্থীকে জয়ী করার জন্য মনোনয়ন প্র’ত্যাহার করেছি।

তবে শারীরিক ও পারিবারিক সমস্যা থাকার কারণে মনোনয়ন প্র’ত্যাহার করেছেন বলে জানিয়েছেন ৫৪ নম্বর থেকে মনোনয়নপত্র তোলা হাজি মুজিবুর রহমান।

দুই সিটির মেয়র পদে দলীয় প্রতীকে এবং বাকি পদে নি’র্দলীয় ভোট হলেও আওয়ামী লীগ ও বিএনপি কাউন্সিলর পদে দলীয় সমর্থন দিয়েছে। দুই সিটির প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হবে শুক্রবার। ভোট হবে ৩০ জানুয়ারি।

প্রধানমন্ত্রীর রোববার আবুধাবি সফরে যাচ্ছেন

সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী ও ভাইস প্রেসিডেন্ট এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের আমন্ত্রণে আবুধাবি যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আবুধাবিতে সরকারি মালিকানাধীন প্রতিষ্ঠান মাসদারের ব্যবস্থাপনায় ‘আবুধাবি সাস্টেইনেবিলিটি সপ্তাহে’ অংশ নিতে প্রধানমন্ত্রী ৩ দিনের জন্য আবুধাবি সফর করবেন।

জানা গেছে, আগামী রোববার (১২ জানুয়ারি) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে আবুধাবির সময় রাত ১০টা ৪৫ মিনিটে তিনি আবুধাবি পৌঁছাবেন।

আগামী ১৪ জানুয়ারি বিকেল ৫টায় তার আবুধাবি ত্যাগ করার কথা রয়েছে। সফরকালে প্রধানমন্ত্রীর সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী, জ্বালানিমন্ত্রী, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রীর আমিরাত সফরের সম্ভাবনা রয়েছে।

শেয়ার করুন !
  • 80
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply