আমু-তোফায়েল সিটি নির্বাচনে প্রচারণা চালাতে পারবেন না- সিইসির আদেশ

0

সময় এখন ডেস্ক:

ঢাকার দুই সিটি নির্বাচনে আমির হোসেন আমু এমপি ও তোফায়েল আহমেদ এমপিকে নির্বাচন প্রচারণার কাজে সমন্বয়কের দায়িত্ব দিয়েছে আওয়ামী লীগ। দলটির এ দুই উপদেষ্টামণ্ডলীর সদস্য এ দায়িত্ব পালন করতে পারবেন না বলে নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

আজ শনিবার দুপুরে নির্বাচন কমিশন ভবনে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ সিইসি কথা জানান।

কেএম নূরুল হুদা বলেন, তারা (আমু-তোফায়েল) নির্বাচনী প্রচারণা চালাতে পারবেন না। কিন্তু নির্বাচনী এলাকায় রাজনৈতিক কর্মসূচি চালাতে পারবেন।

দলের হয়ে আমির হোসেন আমু ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন ও তোফায়েল আহমেদ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচন সমন্বয়কের দায়িত্ব পালন করছেন। তারা দু’জনই সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম, আর দক্ষিণ সিটি কর্পোরেশনে দলটির মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আগামী ৩০ ডিসেম্বর ঢাকার দুই সিটিতে ভোট অনুষ্ঠিত হবে। এবারই প্রথম দুই সিটিতে ইভিএম (ইলেট্রনিক ভোটিং মেশিন) পদ্ধতিতে ভোট হবে।

১০ টাকার টিকিট নিয়ে চোখ দেখালেন প্রধানমন্ত্রী

আবারও ১০ টাকার টিকিট কেটে রাজধানীর জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসা নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার সকাল ৯টার দিকে টিকিট কেটে চোখ পরীক্ষা করান তিনি।

জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক গোলাম মোস্তাফা বিষয়টি নিশ্চিত করে বলেন, এটি ছিল প্রধানমন্ত্রীর নিয়মিত চোখ পরীক্ষা। প্রধানমন্ত্রী নিজে টিকিট কাটেন। প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য উপদেষ্টা ড. অধ্যাপক মোদাচ্ছির আলী ও স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক কাজী দীন মোহাম্মদ নুরুল হক ও তিনিসহ ৩ চিকিৎসক প্রধানমন্ত্রীর চোখ পরীক্ষা করেন।

এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) মেডিসিন অনুষদের সাবেক ডিন এ বি এম আব্দুল্লাহ।

এর আগেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা টিকিট কেটে চিকিৎসা সেবা নিয়েছেন।

শেয়ার করুন !
  • 286
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply