পাকিস্থানে মসজিদে বো’মা হাম’লাই সফর নিয়ে ভাবাচ্ছে বিসিবিকে

0

স্পোর্টস ডেস্ক:

নিরাপত্তা ইস্যুতে পাকিস্থান সফরে যাওয়া নিয়ে সং’শয়ে আছে বাংলাদেশ। গেলেও ৭ দিনের বেশি সেখানে থাকতে চান না ক্রিকেটাররা। এমন অবস্থায় বাংলাদেশ দল পাকিস্থান সফরে যাবে কিনা সেটা নিয়ে ছিল ধোঁয়াশা।

আজ ১২ জানুয়ারি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভায় বিসিবি কর্মকর্তারা বৈঠক করবেন পাকিস্থান সফর নিয়ে। কিন্তু এর ঠিক আগে অ’ঘটন ঘটেছে পাকিস্থানে।

শুক্রবার দেশটির বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটার এক মসজিদে ভ’য়াবহ বো’মা হাম’লার ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৫ জন নিহ’ত হয়েছেন। তাই দেশটির নিরাপত্তা নিয়ে আবারও প্রশ্ন উঠেছে।

এমন অবস্থায় বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, বো’মা হাম’লা অবশ্যই প্রভাব ফেলবে বাংলাদেশ দলের পাকিস্থান সফরের ওপর। এমনকি ইরান-আমেরিকা পরিস্থিতিও মাথায় আছে বিসিবির। যে কারণে পাকিস্থানে যাওয়া নিয়ে আরও ভাবতে হচ্ছে বিসিবিকে।

বিসিবির প্রধান নির্বাহী বলেন, কোয়েটায় মসজিদে বো’মা বি’স্ফোরণ এবং ইরান-আমেরিকা পরিস্থিতি অবশ্যই প্রভাব ফেলবে পাকিস্থান সফরের উপর। কারণ, পাকিস্থানের পাশেই ইরান।

এ ছাড়া দেশটির অভ্যন্তরে বো’মা বি’স্ফোরিত হচ্ছে। এসব বিষয় অবশ্যই আমাদের ভাবতে হবে। কারণ ক্রিকেটারদের নিরাপত্তার বিষয়টি দেখতে হবে সবার আগে-জানালেন নিজামউদ্দিন চৌধুরী।

জানুয়ারির ৩য় সপ্তাহে পাকিস্থান সফরে যাওয়ার কথা বাংলাদেশের। এই সফরে ৩টি টি-টোয়েন্টি এবং ২টি টেস্ট খেলার কথা রয়েছে বাংলাদেশের। যদিও বিসিবি চাইছে শুধু টি-টোয়েন্টি সিরিজ খেলতে।

নিরাপত্তা ইস্যুতে টেস্ট সিরিজটি পরে খেলার জন্য পিসিবিকে প্রস্তাব দেয় বিসিবি। তবে পিসিবি এই প্রস্তাবে রাজি নয়। পুরো সিরিজ একসঙ্গে আয়োজন করতে চায় পাকিস্থান। সেটা না হলে আগে টেস্ট সিরিজ খেলতে চায় পাকিস্থান।

হাতে ১৪ সেলাই, মাশরাফির বিপিএল শেষ!

চলতি বঙ্গবন্ধু বিপিএল শেষ হয়ে গেল ঢাকা প্লাটুনের ক্যাপ্টেন মাশরাফি বিন মর্তুজার। ক্যাচ ধরার সময় বাঁ হাতে বাঁহাতে গুরুতর চোট পেয়েছেন। যার জন্য ১৪টি সেলাই দেওয়া হয়েছে। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ঢাকা প্লাটুনের উইকেটরক্ষক ব্যাটসম্যান এনামুল হক বিজয়ও জানিয়েছেন এমনটা।

খুলনা টাইগার্সের বিপক্ষে ফিল্ডিং করার সময় এই চোট পান মাশরাফি । ইনিংসের ১১তম ওভারে এই ঘটনা ঘটে। খুলনার বাঁহাতি ব্যাটসম্যান রাইলি রুশোর স’জোরে মারা বলটি ঝাঁপিয়ে পড়ে ক্যাচ লুফে নিতে চেয়েছিলেন কাভারে ফিল্ডিংয়ে থাকা মাশরাফি। বলটি হাত ফস্কে বেরিয়ে যার তার। জীবন পান রুশো, কিন্তু মারাত্মক চোট পান মাশরাফি।

ম্যাচ শেষে বিজয় বলেন, মাশরাফি ভাইয়ের হাতের খুব খারাপ অবস্থা। ১০টার বেশি (১৪টি) সেলাইয়ের মতো দেয়া হয়ে ওনার হাতে।

শেয়ার করুন !
  • 106
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!