মসজিদের মাইকে লোক ডেকে দেড় কি.মি তাড়িয়ে ৩ গরুচোরকে হ’ত্যা

0

যশোর প্রতিনিধি:

যশোর জেলার অভয়নগর উপজেলার প্রেমবাগে গরু চুরির অভিযোগে গণ-পি’টুনিতে ৩ জন নিহ’ত হয়েছেন।

আজ সোমবার (১৩ জানুয়ারি) ভোর রাত ৪টার দিকে প্রেমবাগ গ্রামের মজুমদার পাড়ার রেলক্রসিংয়ের সামনে এই ঘটনা ঘটে। অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তাজুল ইসলাম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, সোমবার ভোরে একটি পিকআপ ট্রাকে করে কয়েকজন গরুচোর যশোর সদরের গাইদগাছি গ্রামের খোরশেদ আলীর বাড়িতে যায়। তারা খোরশেদ আলীর গোয়াল থেকে ৩টি গরু চুরি করে গাড়িতে তুলে ফেলে। কিন্তু পালানোর সময় বাড়ির মালিক টের পেয়ে যান আর চিৎকার দেন। এতে আশপাশের লোকজন ঘর থেকে বেরিয়ে আসে।

এরপর এলাকার লোকজন সেই চোরদের ধাওয়া দেয়। কিছু অতি উৎসাহী গ্রামবাসী স্থানীয় মসজিদের মুয়াজ্জিনকে ঘুম থেকে তুলে দিয়ে মাইক থেকে বিষয়টি প্রচার করান। মসজিদের মাইক থেকে লোকজনকে চোর ধরতে সাহায্য চেয়ে আহ্বান করা হয়। ঘোষণা শুনে পুরো গ্রামের লোকজন প্রচন্ড ঠান্ডার মধ্যে চোর ধরতে বেরিয়ে যান লাঠি, দা, বাঁশ ইত্যাদি হাতে নিয়ে।

প্রায় দেড় কিলোমিটার তাড়া করে গ্রামবাসী অভয়নগরের প্রেমবাগ গ্রামের মজুমদারপাড়া রেলক্রসিংয়ের সামনে গিয়ে তাদের ধরে ফেলতে সক্ষম হয়। এ সময় ৩ জনকে গাড়ি থেকে বের করে গাছের সাথে বেঁধে গণ-পি’টুনি দেওয়া হয়। এতে ঘটনাস্থলেই ২ জন মা’রা যায়। অপরজন অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে মা’রা যায়।

ওসি তাজুল ইসলাম গণমাধ্যমকে বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর আগেই গ্রামবাসী যা ঘটানোর ঘটিয়ে ফেলেছেন। ৩টি গরু উদ্ধার করে মালিককে ফিরিয়ে দেয়া হয়েছে। এছাড়া চুরির কাজে ব্যবহৃত পিকআপটি জ’ব্দ করা হয়েছে। একজনের নাম সোহেল বলে শনাক্ত করা হয়েছে। বাকীদেরও শনাক্তের চেষ্টা চলছে।

নিহ’তদের ডেডবডি ময়না তদন্তের জন্য যশোর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর ব্যবস্থা চলছে বলেও জানান তিনি।

শেয়ার করুন !
  • 27
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply