২ শতাধিক শিক্ষার্থীকে ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ তুলে দিল মাহবুবুল হক শাকিল সংসদ

0

ময়মনসিংহ প্রতিনিধি:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ময়মনসিংহের গৌরীপুরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ২ শতাধিক শিক্ষার্থীর মধ্যে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই বিতরণ করা হয়েছে।

‘মাহবুবুল হক শাকিল সংসদ’ এর উদ্যোগে রোববার বইগুলো বিতরণ করা হয়। বই বিতরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী প্রয়াত মাহবুবুল হক শাকিলের স্ত্রী নিলুফার আনজুম পপি।

বই বিতরণ করা হয় রাজেন্দ্র কিশোর সরকারি উচ্চ বিদ্যালয়, গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে।

বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীর বই হাতে পেয়ে শিক্ষার্থীরাও আনন্দে উৎফুল্ল হয়ে ওঠে। মুজিববর্ষে আওয়ামী লীগ নেত্রী নিলুফার আনজুম পপির ব্যতিক্রমী উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সদস্য নিলুফার আনজুম পপি বলেন, দেশকে জানতে হলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জানতে হবে। বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বইগুলো শিক্ষার্থীদের পড়তে হবে। তাই জাতির পিতার ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে মুজিববর্ষে গৌরীপুর উপজেলার সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই বিতরণে উদ্যোগ নিয়েছি।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ বলেন, মুজিববর্ষ উপলক্ষে ৩টি বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে দুই শতাধিক শিক্ষার্থীর মধ্যে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই বিতরণ করা হয়েছে।

বইগুলো হাতে পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। রাজেন্দ্র কিশোর সরকারি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী নূর নাহার সাথী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর জীবন উৎসর্গ করেছেন বাঙালি জাতির জন্য। কিন্তু তাঁর রাজনৈতিক জীবন সম্পর্কে সঠিক তথ্য ও ইতিহাস আমাদের অনেকেরই জানা নেই। এই বইয়ের মাধ্যমে তাঁর সম্পর্কে আরও গভীরভাবে জানতে পারব আমরা।

গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী সুরভী দাস বলেন, বঙ্গবন্ধুর মত এমন রাজনীতিবিদ এবং আদর্শ নেতা আমাদের প্রয়োজন। এই বইটি তাঁর আদর্শ শেখাবে এবং দেশপ্রেমের সঠিক পথ দেখাবে আমাদেরকে।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!