সরস্বতী পূজার দিন ভোট চান না আতিকুল

0

সময় এখন ডেস্ক:

সনাতন ধর্মাবলম্বীদের সরস্বতী পূজার দিনে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন চান না উত্তরের আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম।

এজন্য তিনি ৩০ জানুয়ারি ভোটগ্রহণ পেছানোর অনুরোধ করেছেন। আজ বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) রাজধানীর মিরপুরের আলুব্দী ঈদগাহ মাঠে আয়োজিত নির্বাচনী সমাবেশে নির্বাচন কমিশনের প্রতি এ অনুরোধ করেন তিনি।

সমাবেশে আতিকুল বলেন, আমি নির্বাচন কমিশনের প্রতি আমার পক্ষ থেকে, দলের পক্ষ থেকে দাবি জানাচ্ছি, সম্ভব হলে নির্বাচনের তারিখ পিছিয়ে দিন। কারো ধর্ম পালনে যেন কোনো বি’ঘ্ন না ঘটে।

তিনি বলেন, বাংলাদেশে সব ধর্মের লোক বাস করে, সবারই উৎসব পালনের অধিকার রয়েছে। অমি অবশ্যই মনে করি, সরস্বতী পূজার কারণে যদি নির্বাচন পেছানোর দরকার হয় সেটা করতে হবে।

আগামী ৩০ জানুয়ারি সরস্বতী পূজার দিন হওয়ায় ওই দিন ঢাকার দুই সিটি নির্বাচনে ভোটগ্রহণ পিছিয়ে দেওয়ার দাবি উঠেছে বিভিন্ন মহল থেকে। এরইমধ্যে ভোট পেছানোর দাবি করেছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ এবং হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ।

ঢাকার দুই সিটিতে বিএনপি মনোনীত দুই মেয়রপ্রার্থীও এ দাবি করেছেন। একই দাবিতে আজ বৃহস্পতিবার রাজধানীর টিএসসিতে বিক্ষো’ভ মিছিল ও সমাবেশ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। বিষয়টি গড়িয়েছে আদালতেও।

এদিকে নির্বাচনী প্রচারণায় আজ এবং গতকাল দেখা গেছে আতিকের পক্ষে বিভিন্ন ব্যবসায়ীরা মাঠে নেমেছেন। আর এই সমস্ত ব্যবসায়ীদের শিল্প এবং ব্যবসায়ীক প্রতিষ্ঠান উত্তরে অবস্থিত। বিশেষ করে তেঁজগাও মিরপুরসহ অন্যান্য এলাকায় যেসব প্রতিষ্ঠান আছে সেই ভোটগুলোর সিংহভাগ যারা নিতে পারবে তাদের জন্য নির্বাচনের বৈতরণী অত্যন্ত সহজ হবে।

আর সেই কৌশলটি নিয়েছেন আতিকুল ইসলাম। নির্বাচনী প্রচারণার ১ সপ্তাহের মধ্যে ব্যবসায়ীদেরকে একাট্টা করতে পেরেছেন। যার কারণে এবারের নির্বাচনের ফলাফলে ব্যবসায়ীদের যে ভূমিকা তা একটি গুরুত্বপূর্ণ প্রভাব ফেলবে। আর ব্যবসায়ীরা আতিকুল ইসলামের পক্ষে যাওয়ায় ঢাকা উত্তরের নির্বাচনের ফলাফলও জমে উঠেছে।

শেয়ার করুন !
  • 2.7K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!