ব্যবসায়ীরা আস্থা রেখেছেন আতিকের নৌকায়

0

বিশেষ প্রতিবেদন:

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নির্বাচনের প্রতিদ্ব’ন্দ্বীতা হচ্ছে দুই হেভিওয়েট ব্যবসায়ীর মধ্যে। আতিকুল ইসলাম একজন সফল গার্মেন্টস ব্যবসায়ী। অন্যদিকে তার প্রতিদ্ব’ন্দ্বী তাবিথ আউয়ালও ব্যবসায়ী আব্দুল আউয়ালের পুত্র।

তাই এই নির্বাচনে ব্যবসায়ীরা কোন পক্ষে যান সেটা একটা বিরাট বড় বিষয়। কারণ গুলশান, বনানী উত্তরাসহ আভিজাত এবং দরিদ্র এলাকা মিশিয়ে যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন সেখানে একটা নির্ধারণ শক্তি হলো ব্যবসায়ীরা।

কারণ অনেক ব্যবসায়ী প্রতিষ্ঠান আছে এখানে। আর ব্যবসায়ীদের প্রভাব ঢাকা উত্তরে পড়বে এটা অনিবার্য। আতিকের জন্য সুখবর হলো আতিকুল ইসলাম ব্যবসায়ীদের একাট্টা করতে পেরেছেন। শুধু পোশাক শিল্প নয় সব খাতের ব্যবসায়ীরা মোটামুটি তার পক্ষে।

যদিও রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, গত এক দশক ধরে বর্তমান সরকারের নানা ব্যবসাবান্ধব নীতি এবং ব্যবসায়ীদের নানা রকম সুযোগ সুবিধা দেওয়ার ফলে পুরো ব্যবসায়ী সমাজই আওয়ামী লীগের পক্ষে। বিশেষ করে উন্নয়নের যে ধারা সেই ধারায় যারা লাভবান হয়েছে তারা হলো ব্যবসায়ীরা। আর এ কারণেই ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নির্বাচনে ব্যবসায়ীরা আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীককেই সমর্থন দিচ্ছেন।

অবশ্য স্থানীয় পর্যায়ে যোগাযোগ করে এবং বিভিন্ন ব্যবসায়ীর সঙ্গে কথা বলে জানা গেছে ব্যবসায়ীবান্ধব সরকারকে সমর্থন দেওয়ার পাশাপাশি আতিকুল ইসলাম ব্যক্তিগতভাবেও জনপ্রিয়। ব্যবসায়ীদের সঙ্গে তার সুসম্পর্কও একটা বড় কারণ নৌকাকে সমর্থন দেওয়ার।

একজন ব্যবসায়ী বলেন, আতিকুল ইসলাম একজন ব্যক্তি নন, ব্যবসায়ীদের প্রতিনিধি হিসেবে আওয়ামী সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে নৌকা প্রতীক দিয়েছেন। কাজেই তিনি ব্যবসায়ীদের প্রার্থী। আর সে কারণেই তাকে বিজয়ী করাটা আমাদের নৈতিক দায়িত্ব।

নির্বাচনী প্রচারণায় আজ এবং গতকাল দেখা গেছে আতিকের পক্ষে বিভিন্ন ব্যবসায়ীরা মাঠে নেমেছেন। আর এই সমস্ত ব্যবসায়ীদের শিল্প এবং ব্যবসায়ীক প্রতিষ্ঠান উত্তরে অবস্থিত রয়েছে। বিশেষ করে তেঁজগাও মিরপুরসহ অন্যান্য এলাকায় যেসব প্রতিষ্ঠান আছে সেই ভোটগুলোর সিংহভাগ যারা নিতে পারবে তাদের জন্য নির্বাচনের বৈতরণী অত্যন্ত সহজ হবে।

আর সেই কৌশলটি নিয়েছেন আতিকুল ইসলাম। আর নির্বাচনী প্রচারণার এক সপ্তাহের মধ্যে ব্যবসায়ীদেরকে একাট্টা করতে পেরেছেন। যার কারণে এবারের নির্বাচনের ফলাফলে ব্যবসায়ীদের যে ভূমিকা তা একটি গুরুত্বপূর্ণ প্রভাব ফেলবে।

আর ব্যবসায়ীরা আতিকুল ইসলামের পক্ষে যাওয়ায় ঢাকা উত্তরের নির্বাচনের ফলাফলও জমে উঠেছে।

শেয়ার করুন !
  • 6.7K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply