সিলেটে নি’ষিদ্ধ হলেও ফেনীতে আ’লীগ এমপির তত্ত্বাবধানে আজহারীর মাহফিল সম্পন্ন!

0

ফেনী প্রতিনিধি:

সিলেটে জেলা প্রশাসনের আদেশে নি’ষিদ্ধ করা হলেও ফেনী সদর উপজেলায় আওয়ামী লীগ নেতৃবৃন্দের উপস্থিতিতে সম্পন্ন হলো বিত’র্কিত ইসলামি বক্তা মিজানুর রহমান আজহারীর ওয়াজ ও মাহফিল। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী ও তার অনুসারী দলীয় নেতাকর্মীরা।

গতকাল বুধবার (১৫ জানুয়ারি) সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের উত্তর কাশিমপুরে তাফসির করেন আজহারী। উত্তর কাশিমপুর মডেল দাখিল মাদ্রাসার উদ্যোগে এ মাহফিলের আয়োজন করা হয়।

স্থানীয় সূত্র জানায়, বুধবার সকাল থেকে মাদ্রাসা সংলগ্ন মাঠে বিভিন্ন এলাকা থেকে সব বয়সী নারী-পুরুষ ভিড় জমান। জোহরের নামাজের পর শুরু হয় বয়ান। বাদ আসর মাহফিলস্থল ও আশপাশের এলাকার মানুষ সমবেত হন। মাগরিবের পর মাহফিল শুরু করেন মিজানুর রহমান আজহারী। সেখানে সমাজ-রাষ্ট্রে শান্তি ও সমৃদ্ধির জন্য কোরআন-হাদিসের আলোকে ১০টি বিষয়ের ওপর আলোচনা করেন তিনি।

পাঠাননগর আমিনিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মশিউর রহমানের সভাপতিত্বে এবং আয়োজক কমিটির আহ্বায়ক উত্তর কাশিমপুর মডেল দাখিল মাদ্রাসার সেক্রেটারি কামরুজ্জমান মাসুমের পরিচালনায় মাহফিলে আরও বয়ান করেন ফেনী আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হাসান, পদ্মা টেক্সটাইল মিল মসজিদের খতিব মাওলানা অধ্যক্ষ মফিজুল ইসলাম, কুমিল্লার মাওলানা রহমত উল্লাহ ও ছাগলনাইয়ার মধুগ্রাম জিনারহাট ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা জাকারিয়া।

মাহফিলের আয়োজক কমিটির আহ্বায়ক কামরুজ্জামান মাসুম বলেন, কোনো সমস্যা ছাড়াই মাহফিল শেষ হয়েছে। অ’প্রীতিকর ঘটনা ঘটেনি। নিজাম উদ্দিন হাজারী এমপির সার্বিক তত্ত্বাবধানে জেলা প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সহযোগিতা করেছেন আমাদের।

তাফসির মাহফিলে অতিথি হিসেবে ছিলেন- ফেনী মডেল থানা পুলিশের ওসি মো. আলমগীর হোসেন, মোহাম্মদ সাজেদুল ইসলাম পলাশ (ওসি-তদন্ত), ফেনী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, জেলা আওয়ামী লীগের সাবেক সাংস্কৃতিক সম্পাদক ও পৌরসভার কাউন্সিলর বাহার উদ্দিন বাহার, জেলা পরিষদ সদস্য ও পাঁচগাছিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহবুবুল হক লিটন, পাঁচগাছিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মানিক ও শর্শদী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল হাসেম।

প্রসঙ্গত, সম্প্রতি বিত’র্কিত বয়ানের কারনে বিভিন্ন স্থানে জামায়াত নেতা মিজানুর রহমান আজহারীর মাহফিল নি’ষিদ্ধ করা হয়েছে। সিলেটে আজহারীর মাহফিলের পোস্টারে অনুমতি ছাড়াই আওয়ামী লীগের নেতৃবৃন্দের নাম ব্যবহার করা এবং অ’প্রীতিকর ঘটনা ঘটনার সম্ভাবনা থাকায় তার ওয়াজ-মাহফিল নি’ষিদ্ধ করেছে জেলা প্রশাসন। এছাড়াও কুমিল্লাসহ অনেক জায়াগাতেই তাকে অ’বাঞ্ছিত ঘোষণা করা হয়।

এর আগে গত মঙ্গলবার কানাইঘাট দারুল উলুম কওমি মাদ্রাসায় সভা করে আজহারীকে ইসলামবিরো’ধী ফতোয়াবাজ আখ্যা দিয়ে কানাইঘাটে তাকে প্র’তিরোধের ডাক দেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন কানাইঘাট দারুল উলুম মাদ্রাসার মুহতামিম আল্লামা মুহাম্মদ বিন ইদ্রিস।

শেয়ার করুন !
  • 124
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!