সিলেটে ৩ মাস আটকে তরুণীকে ধ-র্ষণ, আরেক তরুণীকে উদ্ধার

0

সিলেট প্রতিনিধি:

সিলেটে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে এক তরুণীকে ৩ মাস আটকে রেখে ধ-র্ষণ ও নির্যা’তনের অভিযোগে শাহ আলম আহমদ মানিক (৩৬) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সিএমপি’র অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া এন্ড কমিউনিকেশন) জেদান আল মুসা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। গ্রেপ্তার মানিক গোটাটিকর এলাকার জুবেল মিয়ার কলোনির বাসিন্দা।

মঙ্গলবার অভিযান চালিয়ে মোগলাবাজার থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে। অভিযানকালে নির্যা’তনের শি’কার তরুণীসহ আরও এক তরুণীকে উদ্ধার করে পুলিশ।

পুলিশের বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩ মাস আগে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ওই তরুণীকে ওই কলোনিতে নিয়ে আসেন শাহ আলম মানিক। কিন্তু বিয়ে না করে ভ’য়ভীতি দেখিয়ে ৩ মাস আটকে রেখে ওই তরুণীকে ধ-র্ষণ ও নির্যা’তন করেন তিনি।

গত মঙ্গলবার এই ব্যাপারে অভিযোগ পেয়ে অভিযান চালিয়ে মানিককে গ্রেপ্তার করে পুলিশ। এ ঘটনায় মোগলাবাজার থানায় মানিকের বিরু’দ্ধে নারী ও শিশু নির্যা’তন দম’ন আইন ২০০০(সং/০৩) এর ৯(১) ধারায় একটি মামলা রুজু করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

মোগলাবাজার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন বলেন, ভিক্টিমকে উদ্ধার করে চিকিৎসার জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করা হয়েছে। আসামি মানিককে বৃহস্পতিবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। চুরি-ডাকা’তির সাথেও তার সংশ্লিষ্টতা রয়েছে বলে আমরা তথ্য পেয়েছি। তদন্তের মাধ্যমে তার উপযুক্ত শা’স্তি নিশ্চিত করা হবে।

২৫ জানুয়ারি-২৫ ফেব্রুয়ারি সব কোচিং বন্ধ: শিক্ষামন্ত্রী

এসএসসি ও সমমানের পরীক্ষাকে সামনে রেখে আগামী ২৫ জানুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধ থাকবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ বৃহস্পতিবার সচিবালয়ে আসন্ন পরীক্ষা উপলক্ষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

আগামী ১ ফেব্রুয়ারি থেকে ৯টি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে। এতে অংশ নেবে ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন শিক্ষার্থী। সকালের পরীক্ষা ১০টা থেকে ১টা পর্যন্ত ও বিকালের পরীক্ষা দুপুর ২টা থেকে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীদের পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বে অবশ্যই কেন্দ্রে উপস্থিত হয়ে আসনে বসতে হবে। বাংলা ২য় পত্র এবং ইংরেজির ২টি পত্র ছাড়া সব বিষয়ে সৃজনশীল প্রশ্ন হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

উল্লেখ্য যে, প্রশ্ন ফাঁ’স এড়াতে গত কয়েক বছর ধরেই বোর্ড পরীক্ষাগুলোর সময় কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিচ্ছে সরকার।

শেয়ার করুন !
  • 65
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!