বাংলাদেশের জলসীমায় মাছ শি’কার, ২৬ ভারতীয় জেলে কারাগা’রে

0

বাগেরহাট প্রতিনিধি:

বঙ্গোপসাগরে বাংলাদেশের জলসীমায় অনু-প্রবেশ করে মাছ শি’কার করায় আবারও ২৬ ভারতীয় জেলেকে গ্রেপ্তার করেছে নৌবাহিনী।

রোববার (১৯ জানুয়ারি) বিকেলে আদালতের মাধ্যমে তাদের বাগেরহাট কারাগা’রে পাঠানো হয়েছে।

এর আগে শনিবার (১৮ জানুয়ারি) বিকেলে মোংলা বন্দরের অদূরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। ওই দিন সন্ধ্যায় তাদের বাগেরহাটের মোংলা থানায় হস্তান্তর করা হয়।

এ নিয়ে বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অ’বৈধভাবে মাছ শি’কারের সময় ৬ দফায় ১৪১ জন ভারতীয় জেলে গ্রেপ্তার হয়েছেন। বর্তমানে তারা সবাই বাগেরহাট কারাগা’রে রয়েছেন।

মোংলা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী বলেন, শনিবার বিকেলে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকায় নিয়মিত টহল দেয়ার সময় ভারতীয় এফবি শঙ্খ প্রদীপ ও এফবি মা মঙ্গল নামে দুটি ফিশিং ট্রলারকে বাংলাদেশ জলসীমায় মাছ ধরতে দেখতে পান নৌবাহিনীর সদস্যরা।

এ সময় অ’বৈধভাবে বাংলাদেশ জলসীমায় অনু-প্রবেশ করে মাছ শি’কারের অভিযোগে দুটি ফিশিং ট্রলারসহ মোট ২৬ জন ভারতীয় জেলেকে গ্রেপ্তার করা হয়। রোববার বিকেলে আদালতের মাধ্যমে তাদের বাগেরহাট কারাগা’রে পাঠানো হয়েছে।

মোংলা থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. আহাদ বলেন, বাংলাদেশ জলসীমায় অনু-প্রবেশ করে মাছ শি’কারের সময় আটক ২৬ ভারতীয় জেলের বিরু’দ্ধে মামলা করেছে নৌবাহিনী। রোববার দুপুরে তাদের বাগেরহাট আদালতে পাঠানো হয়। বিকেলে তাদের কারাগা’রে পাঠানো হয়েছে।

এ নিয়ে ৬ দফায় বাংলাদেশের জলসীমায় অ’বৈধ অনু-প্রবেশ করে মাছ শি’কারের সময় ১৪১ ভারতীয় জেলে গ্রেপ্তার হয়েছেন। বর্তমানে তারা বাগেরহাট কারাগা’রে রয়েছেন।

বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অ’বৈধভাবে ঢুকে মাছ শি’কারের সময় গত ২ অক্টোবর প্রথম দফায় একটি ফিশিং ট্রলারসহ ১৫ ভারতীয় জেলে আটক হন।

এরপর ৪ অক্টোবর দুটি ফিশিং ট্রলারসহ ২৩ জন, ২২ অক্টোবর একটি ফিশিং ট্রলারসহ ১৪ জন, ৪ নভেম্বর ৫টি ফিশিং ট্রলারসহ ৪৯ জন, ১০ ডিসেম্বর একটি ফিশিং ট্রলারসহ ১৪ জন।

সর্বশেষ শনিবার (১৮ জানুয়ারি) দুটি ফিশিং ট্রলারসহ ২৬ জন ভারতীয় জেলে আটক হন।

শেয়ার করুন !
  • 97
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!