‘সারাদিনে মাত্র ৫ ঘণ্টা ঘুমাই, ১৯ ঘণ্টাই দেশের জন্য কাজ করি’

0

সময় এখন ডেস্ক:

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২৪ ঘণ্টার মধ্যে আমি মাত্র ৫ ঘন্টা ঘুমাই। বাকি ১৯ ঘণ্টা দেশের মানুষের জন্য কাজ করি। দেশের মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করি। আমার কোনো কিছুর প্রয়োজন নেই। আমি চাই, বাংলাদেশের মানুষ ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত হোক। দেশের মানুষের ভাগ্য পরিবর্তন হোক। আমি জাতির পিতার দেখে যাওয়া স্বপ্ন পূরণ করতে চাই।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত নেতাকর্মীদের সাথে এক ঘরোয়া বৈঠকে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

ঢাকা সিটি নির্বাচন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, অনেকে বলে নৌকা ঠেকাতে হবে। কিন্তু আমার প্রশ্ন, কেন নৌকা ঠেকাতে হবে? যারা নৌকা ঠেকাতে চান তাদের কাছে আমার প্রশ্ন, নৌকা ঠেকিয়ে অর্থ পা’চারকারীদের ক্ষমতায় আনতে চান?

বাংলাদেশের মানুষের জীবনমান উন্নয়নই প্রধান লক্ষ্য উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতির পিতা যেমন স্বপ্ন দেখতেন বাংলাদেশের মানুষের মুখে হাসি ফোটানো, আমারও জীবনেও তেমনি লক্ষ্য একটাই বাংলার মানুষের জীবনমান উন্নত করা। বাংলাদেশের দুখী মানুষের মুখে হাসি ফোটানো। আমি যখন বিদেশ থেকে দেশে ফিরে এসেছি, সারাদেশে ঘুরে দেখেছি, বাংলার মানুষের দুঃখ দু’র্দশার চিত্র। বাংলার মানুষের জীবন্মান উন্নত করার জন্যে আমার যদি জীবনও যায় আমি তাও পরোয়া করিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করে যাচ্ছে আওয়ামী লীগ। যেদিন সাধারণ জনগণের জীবন মান উন্নয়ন করতে পারব, সেদিনই নিজেকে সার্থক মনে করব। আমি দেশের মানুষের জন্য কাজ করে যেতে চাই। এর কোনো প্র’তিদান চাই না।

স্বাধীন বাংলাদেশ নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বঙ্গবন্ধু বাংলাদেশকে প্রাচ্যের সুইজারল্যান্ড তৈরি করতে চেয়েছিল। কিন্তু তিনি কতটুকু সময় পেয়েছিলেন? মাত্র সাড়ে ৩ বছর সময় পেয়েছিলেন। এর মধ্যেই তিনি বাংলাদেশকে একটি সংবিধান উপহার দিয়েছেন। সেখানে বাংলাদেশের মানুষের অধিকারের কথা স্পষ্টভাবে বলা আছে।

শেয়ার করুন !
  • 23
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!