গাজীপুরে ইয়া-বাসহ পুলিশ কনস্টেবল গ্রেপ্তার

0

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরের কালীগঞ্জে ইয়া-বাসহ এক পুলিশ কনস্টেবলকে গ্রেপ্তার করেছে কালীগঞ্জ থানা পুলিশ। গ্রেপ্তার হওয়া মাহমুদুল হাসান ওরফে সৈকতের (২৪) কাছ থেকে ২৫টি ইয়া-বা উদ্ধার করা হয়।

শনিবার (২৫ জানুয়ারি) দুপুরে তাকে গাজীপুর আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়।

এর আগে শুক্রবার রাত ১০টার দিকে কালীগঞ্জের জামালপুর ইউনিয়নের ছৈলাদি গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা। কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মিজানুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

সৈকত (কনস্টেবল নং ৫১৬) ছৈলাদি গ্রামের এসএম মনির উদ্দিন শেখ মনুর ছেলে। সে নরসিংদী পুলিশ লাইনের কনস্টেবল হিসেবে কর্মরত ছিল।

কালীগঞ্জের জামালপুর ইউনিয়নের চেয়ারম্যান মাহবুবুর রহমান ফারুক বলেন, সৈকত পুলিশ পরিচয়ে দীর্ঘদিন ধরে তার এলাকায় ইয়া-বা বিক্রি করে আসছে। এ ব্যাপারে থানায় জানানো হয়। পুলিশের চাকরির সুবাদে স্থানীয় সাধারণ মানুষ তাকে কিছুই বলতে পারতো না।

কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) সুলতান উদ্দিন খান বলেন, কনস্টেবল সৈকতকে তার বাড়ির কাছ থেকে গ্রেপ্তার করা হয়। প্রথমে পুলিশের সঙ্গে ধ’স্তাধস্তি করে সে পালানোর চেষ্টা করে। পরে তার দেহ তল্লাশি করে ২৫টি ইয়া-বা জ’ব্দ করা হয়।

তার বিরু’দ্ধে একটি মা’দক মামলা (মামলা নম্বর ২৫) করা হয়েছে। তাকে আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, সৈকত দীর্ঘদিন ধরে তার কর্মস্থলে অনুপস্থিত ছিল।

মা’দকের সন্ধান থাকলে ফোন দিয়ে জানান হটলাইনে

মা’দক নিয়ন্ত্রণে জনসাধারণকে সম্পৃক্ত করতে হটলাইন চালু করছে মা’দকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। নতুন বছরের ২ জানুয়ারি (বৃহস্পতিবার) থেকে হটলাইন ০১৯০৮৮৮৮৮৮৮ নম্বরে ফোন করে জানানো যাবে মা’দকের তথ্য।

অধিদপ্তরের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মা’দকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক জামাল উদ্দীন আহমেদ এ তথ্য জানান।

মা’দক নি’র্মূলে সারাদেশের নিরাময় কেন্দ্রগুলোকে ১ কোটি টাকা প্রণোদনা দেয়া হবে বলে জানান সংস্থাটির মহাপরিচালক। এছাড়া এ বছর চালু হওয়া ডোপ টেস্টের কার্যক্রম আরও বিস্তৃত করা হবে বলেও জানান জামাল উদ্দীন।

তিনি বলেন, সরকারি, আধা-সরকারি চাকরিতে প্রবেশের ক্ষেত্রে ডোপ টেস্ট চালু হয়েছে। এটা সার্বজনীন করার চেষ্টা চলছে। কিছু বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্র ডোপ টেস্ট করা হচ্ছে। পর্যাযক্রমে অন্যান্য বিশ্ববিদালয়েও এটা চালু করা হবে।

শেয়ার করুন !
  • 675
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!