পাকিস্থানের বিপক্ষে টাইগারদের সম্ভাব্য টেস্ট স্কোয়াড

0

স্পোর্টস ডেস্ক:

টি-টুয়েন্টি সিরিজের ভরাডুবি সাথে নিয়ে প্রথম দফায় পাকিস্থান সফর শেষ করতে যাচ্ছে বাংলাদেশ দল। এরপর আরও ২ দফায় পাকিস্থানে ২টি টেস্ট আর ১টি ওয়ানডে ম্যাচ খেলবে বাংলাদেশ।

পাকিস্থান ইতিমধ্যে টেস্ট সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করে প্রস্তুতি শুরু করে দিলেও বাংলাদেশ প্রকাশ করেনি টেস্ট স্কোয়াড। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সূত্রে জানা গেছে, সাদা পোশাকে বড় পরিবর্তন আসতে পারে।

সবশেষ ভারত সফরের টেস্ট সিরিজে কোনরকম ল’ড়াই করতে পারেনি বাংলাদেশ। টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে ২ টেস্টেই ইনিংস ব্যবধানে হেরেছে মুমিনুলরা। ভারত সফরের দল থেকে নিশ্চিতভাবেই বাদ পড়তে যাচ্ছেন পাকিস্থানে যেতে অ’স্বীকৃতি জানানো মুশফিকুর রহিম এবং ইনজুরিতে থাকা ইমরুল কায়েস।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সূত্র থেকে জানা গেছে, ১৬ সদস্যের স্কোয়াডে তাসকিন আহমেদকে রেখে বিসিবি সভাপতির কাছে অনুমোদনের জন্য স্কোয়াড তালিকা পাঠানো হয়েছে। যদিও ২ দফায় ১টি করে টেস্ট খেলবে দল, তাই চূড়ান্ত দল হবে অন্তত ১৪ বা ১৫ জনের।

বর্তমানে দেশে কোচিং স্টাফের যারা পাকিস্থানে যাননি তাদের অধীনে অনুশীলন করছেন মুমিনুল হক, সাদমান ইসলামরা। পবিত্র ওমরাহ পালন করতে সৌদি আরবে থাকা তাসকিন আহমেদ দেশে ফিরবেন ৩০ জানুয়ারি।

টাইগারদের টেস্টের জন্য প্রস্তুতির সুযোগ করে দিতে ৩১ জানুয়ারি থেকে শুরু হচ্ছে বিসিএল (বাংলাদেশ ক্রিকেট লিগ)। স্কোয়াডের অংশ হবেন যারা তাদের সবাই খেলবেন প্রথম রাউন্ডে।

পাকিস্থান সফরের জন্য সম্ভাব্য টেস্ট স্কোয়াড:

তামিম ইকবাল, সাদমান ইসলাম অনিক, সাইফ হাসান, মুমিনুল হক (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, লিটন দাস (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, নাইম হাসান, আবু জায়েদ চৌধুরী রাহি, আল আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

বাংলাদেশ-পাকিস্থান টেস্ট সিরিজের সূচি:

১ম টেস্ট: ৭-১১ ফেব্রুয়ারি, রাওয়াওলপিন্ডি
২য় টেস্ট: ৫-৯ এপ্রিল, করাচি।

শেয়ার করুন !
  • 75
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply