আগামী মাসেই আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা দিচ্ছেন মাশরাফি

0

স্পোর্টস ডেস্ক:

লাল-সবুজের জার্সি গায়ে সবশেষ বল করেছিলেন গত ইংল্যান্ড বিশ্বকাপে। এরপর শ্রীলঙ্কা সফরের আগ মুহুর্তে ইনজুরিতে পড়ায় ফেরা হয়নি বাংলাদেশের হয়ে। যদিও বঙ্গবন্ধু বিপিএলে নেতৃত্ব দিয়েছেন ঢাকা প্লাটুনের, তবে বিপিএলের প্রতি ম্যাচেই প্রশ্নবি’দ্ধ হতে হয়েছে নিজের অবসর নিয়ে। তবে টাইগারদের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এখনো খোলাসা করেননি নিজের অবসর নিয়ে।

তবে আগামী মাসেই ক্রিকেটকে বিদায় জানাতে পারেন মাশরাফি। জাতীয় দলের হয়ে নিজের ১৯ বছরের ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানতে পারেন জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে। আনুষ্ঠানিক ঘোষণা না আসলেও আসন্ন জিম্বাবুয়ে সফর নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বিশেষ পরিকল্পনা থাকছে মাশরাফিকে নিয়ে।

আগামী ১৫ ফেব্রুয়ারি ঢাকা পৌঁছাবে জিম্বাবুয়ে। এরপর ১৮-১৯ ফেব্রুয়ারি বিসিবি একাদশের বিপক্ষে ২ দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। ২২ ফেব্রুয়ারি শুরু হবে সিরিজের একমাত্র টেস্ট ম্যাচটি। মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে টেস্ট ম্যাচটি খেলার পর চট্টগ্রামে যাবে জিম্বাবুয়ে দল। সেখানে ১, ৩ ও ৬ মার্চ ৩টি দিবা রাত্রির ওয়ানডে খেলবে জিম্বাবুয়ে ও বাংলাদেশ। এই ৩টি ম্যাচই অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

অথচ আইসিসির সূচী অনুযায়ী বাংলাদেশ সফরে ৫টি টি-টোয়েন্টি ও ১টি টেস্ট খেলার কথা ছিল জিম্বাবুয়ের। কিন্তু হুট করে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ আয়োজন করায় গুঞ্জন উঠেছে যে, এই সিরিজেই অবসরের ঘোষণা দিবেন বর্তমান ওয়ানডে অধিনায়ক মাশরাফি।

গুঞ্জন ওঠার যথেষ্ঠ কারণ অবশ্য রয়েছে। এর আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বারবার জানিয়েছেন, মাশরাফির বিদায়ী ম্যাচটা ঘটা করে দেশের মাটিতে আয়োজন করা হবে। তবে আইসিসির সূচী অনুযায়ী এই বছরে বাংলাদেশ দল ওয়ানডে সিরিজ পাচ্ছেনা নিজেদের মাটিতে। তাই ধোঁয়াশা ছিল মাশরাফির অবসর নিয়ে।

তবে আইসিসির পরিকল্পনার বাইরে গিয়ে বাড়তি ওয়ানডে সিরিজ আয়োজনের মানে দাঁড়ায় এই সিরিজ বাড়তি পরিকল্পনা রয়েছে বিসিবির। অর্থাৎ এই সিরিজেই দেশের ক্রিকেটের ইতিহাসের সবচেয়ে সফল অধিনায়কের বিদায় ঘণ্টা বাজতে পারে জিম্বাবুয়ের বিপক্ষে।

উল্লেখ্য, ২০০১ সালের নভেম্বরে এই জিম্বাবুয়ের বিপক্ষেই টেস্ট এবং ওয়ানডে অভিষেক হয়েছিল এই নড়াইল এক্সপ্রেসের। প্রায় ১৯ বছরের ক্যারিয়ারে ইনজুরির সাথে এক দীর্ঘ যু’দ্ধ নিয়েই প্রতিনিধিত্ব করেছেন লাল-সবুজের।

শেয়ার করুন !
  • 466
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply