হাম’লার খবর শুনে ইশরাকের বাসায় ব্রিটিশ রাষ্ট্রদূত ডিক্সন

0

সময় এখন ডেস্ক:

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) বিএনপি মনোনীত প্রার্থী ইশরাক হোসেনের বাসায় গেছেন ঢাকায় নিযুক্ত যুক্তরাজ্যের রাষ্ট্রদূত রবার্ট চ্যাটার্টন ডিক্সন।

আজ রবিবার দুপুর আড়াইটায় ইশরাকের বাসায় এ বৈঠক হয়। এ সময় উপস্থিত ছিলেন আবু জাফর, এজাজ রহমান।

এর আগে ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের প্রচারণায় হাম’লা চালিয়েছে দু’র্বৃত্তরা।

রোববার (২৬ জানুয়ারি) বেলা ১টার দিকে এই হাম’লার ঘটনা ঘটে। এতে প্রার্থী ইশরাকসহ বেশ কয়েকজন সাংবাদিক এবং বিএনপির নেতাকর্মী আহত হয়েছেন।

এদিন সকাল সাড়ে ১১টায় ইশরাক প্রচারণা শুরু করে গোপীবাগের সেন্ট্রাল উইমেন্স কলেজের সামনে দিয়ে যাওয়ার সময় রাস্তার দু’পাশ থেকে বেশ কয়েকজন দু’র্বৃত্ত অ’তর্কিত হাম’লা চালায়।

এ সময় প্রায় ১৫ থেকে ২০ মিনিট ধরে দুই গ্রুপের মাঝে ইট-পাটকেল নি’ক্ষেপ এবং রড ও লাঠিসোঁটা নিয়ে সংঘ’র্ষ চলে।

আওয়ামী লীগ নয়, বিএনপি প্রার্থীর লোকজনই আওয়ামী লীগের ওপর হাম’লা করেছে: তাপস

ব্যক্তিগত অ’স্ত্র নিয়ে কেউ নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারেন না। এটি আচরণবিধির পরিপ’ন্থি। আওয়ামী লীগ নয়, বিএনপি প্রার্থীর লোকজনই আওয়ামী লীগের ওপর হাম’লা করেছেন বলে অভিযোগে করেছেন ব্যরিস্টার ফজলে নূর তাপস। এ সময় তিনি মেয়রপ্রার্থীর ওপর কোন হাম’লা হলে তার নি’ন্দা জানান।

আজ রোববার (২৬ জানুয়ারি) দুপুরে সবুজবাগ থানার মায়াকানন এলাকায় নির্বাচনি গণসংযোগকালে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

মেয়র নির্বাচিত হলে গণপরিবহন নিয়ে কী পরিকল্পনা রয়েছে- জানতে চাইলে দক্ষিণের মেয়র প্রার্থী ফজলে নূর তাপস বলেন, সচল ঢাকার রূপরেখায় গণপরিবহন ঢেলে সাজানো হবে। প্রতিটি সড়ক বিন্যাস করা হবে। সড়কে দ্রুতগতির, ধীরগতির ও ঘোড়ার গাড়িসহ বিভিন্ন যানবাহনের জন্য আলাদা লেন করা হবে। এক কথায় সড়ক ব্যবস্থাপনায় পরিবর্তন আসবে।

কথা প্রসঙ্গে তিনি আরও বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচনে মেয়র নির্বাচিত হলে পঞ্চায়েত ব্যবস্থা চালু করে মা’দক প্রতিরোধ করব। কেননা মা’দক তরুণ সমাজকে ধ্বং’স করে দিচ্ছে। মা’দকের ছো’বল থেকে রক্ষা করতে নানা উদ্যোগ নেওয়া হবে।

ফজলে নূর তাপস বলেন, আসন্ন নির্বাচনে ঢাকাবাসী উন্নত ও আধুনিক ঢাকা গড়ার পক্ষে নৌকায় রায় দেবে। আমরা পুরো ঢাকায় চষে বেড়াচ্ছি। বিপুল গণজোয়ার দেখছি। ঢাকাবাসীর মধ্যে স্বতঃস্ফূর্ত ভাব লক্ষ্য করছি। জনগণ উন্নত ঢাকার পক্ষে রায় দিয়ে নব সূচনা সৃষ্টি করবে।

ইভিএম নিয়ে বিএনপির প্রার্থীর অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ইভিএম ভোট দেওয়ার আধুনিক পদ্ধতি। এটি নিয়ে ঢাকাবাসীর কোনো শ’ঙ্কার কথা শুনিনি। তারা সাদরে এটি গ্রহণ করেছে। সেইসঙ্গে আমার প্রতিদ্ব’ন্দ্বী প্রার্থী প্রভাব বিস্তার করার কথা বললেও সেটি ভুল। ইশরাকের অভিযোগ সম্পূর্ণ অ’মূলক। প্রতিদ্ব’ন্দ্বী প্রার্থী হিসেবে তিনি যে সুবিধা পাচ্ছেন, আমিও সেই একই সুবিধা পাচ্ছি।

গণসংযোগের সময় যুব মহিলা লীগের সভাপতি অপু উকিলসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন !
  • 110
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!