মতিঝিল আইডিয়ালে ওড়না নি’ষিদ্ধের সত্যতা মেলেনি: প্রধানমন্ত্রী

0

সময় এখন ডেস্ক:

মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ছাত্রীদের ওড়না পরার ওপর নিষে’ধাজ্ঞা জারির অভিযোগের সত্যতা পাওয়া যায়নি বলে জানিয়েছেন সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২৯ জানুয়ারি) বিকেলে সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে বিরো’ধী দলীয় প্রধান হুইপ মসিউর রহমান রাঙ্গার তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে সংসদ নেতা এ কথা বলেন। এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে দিনের কার্যসূচি শুরু হয়।

প্রধানমন্ত্রী বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের তদন্তে এমন অভিযোগের কোনো সত্যতা খুঁজে পাওয়া যায়নি। সরকার সবার জন্য মানসম্মত শিক্ষার সমান সুযোগ নিশ্চিত করার মাধ্যমে বাংলাদেশের উন্নয়নকে গতিশীল ও স্থায়ী করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের বিজ্ঞান ও সংস্কৃতি চর্চায় উদ্বুদ্ধ করার উদ্যোগ নিয়েছি। পাশাপাশি ধর্মীয় মূল্যবোধ, নৈতিকতা, সময়ানুবর্তিতা এবং সততার অনুশীলন করানো হচ্ছে।

তিনি বলেন, মেয়েদের ওড়না পরা নি’ষিদ্ধ করার বিষয়ে প্রতিষ্ঠানের গভর্নিং বডির সিদ্ধান্ত মোতাবেক ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির ছাত্রীদের ২০২০ সালের নির্ধারিত ইউনিফর্ম (ড্রেস কোড) হচ্ছে রয়েল ব্লু কামিজ ও সাদা সালোয়ারের সঙ্গে চওড়া ক্রস বেল্ট ওড়না।

বাংলাদেশ একটি স্বাধীন, সার্বভৌম ও ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র। বর্তমানে আওয়ামী লীগ সরকার ইসলাম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ও অন্যান্য সব ধর্মের চেতনা ও মূল্যবোধকে সমুন্নত রাখতে বদ্ধপরিকর। বর্তমান সরকার ধর্মীয় অনুভূতি ও মূ্ল্যবোধে আঘা’ত করে এ রকম যে কোনো কর্মকাণ্ডের বিরু’দ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নিতে সর্বদা সচেতন রয়েছে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী অনুষ্ঠানে বিশেষ অতিথি নরেন্দ্র মোদি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী বর্ষব্যাপী উদযাপন হবে। আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষ্যে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।

সবদিক ঠিক থাকলে অনুষ্ঠানের ১ দিন আগেই ঢাকাই পৌঁছে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে প্রধান বক্তা হবেন মোদি। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী তথা বঙ্গবন্ধুর কন্যা শেষ হাসিনা।

একদিকে যখন সিটিজেনশিপ অ্যামেন্ডমেন্ট অ্যাক্ট এবং এনআরসি নিয়ে চলছে চাপা উত্তে’জনা দুই দেশের মধ্যে, সেই সময়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর নিঃসন্দেহে তাত্‍পর্যপূর্ণ।

শেয়ার করুন !
  • 438
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!