কুকুরের কারনে করোনা ভাইরাস থেকে রক্ষা পেলেন নারী!

0

বিশ্ব বিচিত্রা ডেস্ক:

তাইওয়ানের এক নারীর চীনের উহান প্রদেশে যাওয়ার কথা ছিল জানুয়ারি মাসের শুরুতে। কিন্তু তার পোষা কুকুরটি বিমানের টিকিট ও পাসপোর্ট ছিঁড়ে খাওয়ায় নারীর সেই যাত্রা বাতিল হয়ে যায়।

কুকুরটির নাম কিমি, সে জাতিতে গোল্ডেন রিট্রিভার। পোষা কুকুর এভাবে পাসপোর্ট ছিঁড়ে ফেলায় মালিক আর নিজের গন্তব্যে যেতে পারেননি। তবে এখন তিনি এই জন্য কিমকে সামাজিক যোগাযোগ মাধ্যমে সবার সাথে পরিচিত করিয়ে দেন, একই সাথে ধন্যবাদ দিয়েছেন।

কারণ চীনের উহান প্রদেশেই করোনা ভাইরাসে সবচেয়ে বেশি আক্রা’ন্ত মানুষ। সেখান থেকেই এই ভাইরাসের সংক্র’মণও শুরু হয়েছিলো। সেখানে গেলে তিনিও হয়তো এতে আক্রা’ন্ত হতেন।

যে সময় এই ঘটনাটি ঘটেছিল সে সময় ঘরে ছিলেন না ওই নারী। এরপর ঘরে ফিরেই তিনি দেখেন পাসপোর্ট ও টিকিট ছিঁড়ে কুটিকুটি হয়ে পড়ে রয়েছে। যেদিন ঘটনাটি ঘটেছিল সেদিন ‘এটা কী হয়েছে’- বলে একটা পোস্টও করেছিলেন ওই নারী। আর এবার আবার থ্রু ব্যাক পিকচারের সঙ্গেই নতুন পোস্টটি লিখেছেন।

নিজের পোস্টের ট্যাগ লাইনে তিনি লিখেছেন, মনে করতে পারছেন এই পাসপোর্টটির কথা? মনে করে দেখুন, শিশুটি সত্যিই আমায় বাঁচিয়েছে। আমার পাসপোর্ট ছিঁড়ে যাওয়ার পর আমি দেখি আমি যেখানে (উহান) যাচ্ছিলাম সেটা ভাইরাস আক্রা’ন্ত। এখন ভাবলে এটা আমায় ভীষণ আবেগপ্রবণ করে দিচ্ছে। যার জন্য আমার নির্ধারিত সূচি পালন হয়নি। সূত্র: ডেইলি মেইল

করোনা ভাইরাসের ভুয়া চিকিৎসা পদ্ধতি ভাইরাল!

করোনা ভাইরাস নিয়ে আতঙ্কি’ত পুরো বিশ্ব। প্রাণহা’নির সংখ্যাও বেড়ে চলেছে দ্রুতই। এমন সময়ে চীনের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে করোনা ভাইরাসের ভুয়া চিকিৎসা পদ্ধতি ভাইরাল হয়েছে।

ভুয়া ওই ভাইরাল হওয়া পদ্ধতির বিষয়ে টুইটার ও ফেসবুকের পোস্টগুলোতে বলা হচ্ছে, চীনের একদল বিশেষজ্ঞ বলেছেন, লবণপানি (স্যালাইন ওয়াটার) মুখে নিয়ে কুলি করলে এই নতুন ভাইরাসের আক্র’মণ থেকে বাঁচা যাবে।

তবে বার্তা সংস্থা এএফপি ফ্যাক্টচেক করে জানিয়েছে, পদ্ধতিটি সঠিক নয়। কোনো বিশেষজ্ঞ ব্যক্তি এমনটি বলেননি। এতে বলা হয়, স্যালাইন পানি নতুন এই ভাইরাস প্র’তিরোধে সক্ষম নয়। কেউ যেন এটি শেয়ার না করেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থাও এএফপিকে জানায়, স্যালাইন পানি করোনা ভাইরাস প্র’তিরোধে কাজ করে না।

উল্লেখ্য, এশিয়ার কয়েকটি দেশ ছাড়াও এ ভাইরাস ছড়িয়েছে যুক্তরাষ্ট্র, ইউরোপ ও অস্ট্রেলিয়ায়। সেসব জায়গায় চিকিৎসকদের সতর্ক অবস্থানের নির্দেশনা দেওয়া হয়েছে। এই ভাইরাসের সংক্র’মণ ঠেকাতে হংকংয়ে সর্বোচ্চ মাত্রার জরুরি অবস্থা জারি করেছে স্থানীয় প্রশাসন।

শেয়ার করুন !
  • 42
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply