আল্লাহর দলের ৯ সদস্য সিলেটে গ্রেপ্তার

0

সিলেট প্রতিনিধি:

সিলেট নগরের আরামবাগ এলাকা থেকে নি’ষিদ্ধ ঘোষিত জ’ঙ্গি সংগঠন আল্লাহর দলের ৯ সদস্যকে আটক করেছে পুলিশের বিশেষায়িত দল অ্যান্টি টেরোরিজম ইউনিট।

গত বুধবার (২৯ জানুয়ারি) রাত আনুমানিক সাড়ে ১০ টার দিকে তাদেরকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে নগদ ১৬ হাজার টাকা উদ্ধার করা হয়। পাশাপাশি তাদের কাছে বেশ কিছু লিফলেট পাওয়া যায়। যেখানে জ’ঙ্গিবাদে উদ্বুদ্ধকরন এবং গণতান্ত্রিক সরকার ব্যবস্থা নিয়ে উ’স্কানিমূলক কথাবার্তা লেখা ছিল বলে জানায় পুলিশ।

আটককৃত ৯ জনের মধ্যে ৪ জন সিলেটের, ১ জন সুনামগঞ্জের আর ৪ জন অন্যান্য জেলার। আটককৃতরা বগুড়া থেকে সিলেটে এসে অবস্থান করছিলেন বলে জানিয়েছে কাউন্টার টেরোরিজম ইউনিট।

আজ বৃহস্পতিবার দুপুরে মহানগর পুলিশ কমিশনারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জানান সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ।

পরিতোষ ঘোষ গণমাধ্যমকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা থেকে আসা অ্যান্টি টেরোরিজম ইউনিটের একটি দল সিলেটে এসে এ অভিযান পরিচালনা করে। সিলেট মহানগর পুলিশের সহযোগিতায় অভিযানে নেতৃত্ব দেন অ্যান্টি টেরোরিজম ইউনিটের পুলিশ সুপার মোহিদুজ্জামান।

আটককৃতরা হলো- বগুড়ার আব্দুল মান্নান আখন্দের ছেলে মানিক আখন্দ, নোয়াখালীর আবুল কালামের ছেলে জহির উদ্দিন বাবর, সিলেটের জকিগঞ্জের মখদ্দস আলীর পুত্র রাসেল আহম্মদ, একই এলাকার মুক্তাদির মিয়ার পুত্র কামাল আহমদ, কুমিল্লার আব্দুল আলীর পুত্র আবুল কালাম আজাদ, সুনামগঞ্জের আব্দুল আজিজের পুত্র তমিজ উদ্দিন সুমন, রাজশাহীর কায়েম উদ্দিনের পুত্র আশরাফুল ইসলাম, সিলেটের টুকের বাজারের আব্দুস সালামের পুত্র জুয়েল আহম্মেদ, ও সিলেটের গোলাপগঞ্জের আলাউদ্দিনের পুত্র স্বপন আহম্মেদ।

আটককৃতদের কাছে থেকে মোবাইল ফোন ও সাংগঠনিক কার্যক্রম পরিচালনার কাগজপত্র উদ্ধার করার কথা জানিয়েছে অ্যান্টি টেরোরিজম ইউনিটের সদস্যরা। আটককৃতদের বিরু’দ্ধে সন্ত্রা’সবিরো’ধী আইনে সিলেটের শাহপরান থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন তারা।

শেয়ার করুন !
  • 91
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!