টুইটার ফলোয়ারদের ১০০ কোটি ইয়েন দান করবেন জাপানি ধনকুবের!

0

আন্তর্জাতিক ডেস্ক:

ধনীদের কত রকমের খেয়াল থাকে। আজব আজব সব খেয়াল। এবার সামাজিক যোগাযোগ মাধ্যমে চাঞ্চল্য সৃষ্টি করল জাপানি ধনকুবেরের দেয়া একটি ঘোষণা।

জাপানি ধনকুবের ইউসাকু মায়েজাওয়া তার টুইটার ফলোয়ারদেরকে ১০০ কোটি ইয়েন দান করার ঘোষণা দিয়েছেন! তিনি তার ১ হাজার টুইটার ফলোয়ারের প্রত্যেককে ১ মিলিয়ন বা ১০ লাখ ইয়েন করে দান করার ঘোষণা দিয়েছেন। ওই ১ হাজার ফলোয়ার তার একটি টুইট ছড়িয়ে দিয়েছিলেন।

তার @yousuck2020 নামের অ্যাকাউন্ট থেকে যারা একটি ম্যাসেজ পুনরায় টুইট করে ছড়িয়ে দিয়েছিলেন তাদের মধ্য থেকে ১ হাজার জনকে পুরস্কার স্বরুপ এই টাকা দেওয়া হবে। তার ওই টুইট পুনরায় টুইট করেছিলেন ৪১ লাখ ফলোয়ার। যা এখনো রিটুইট হচ্ছে।

জাপানের বিশাল অনলাইন ফ্যাশন শপিং সাইট জোজো ইনকর্পোরেশনের প্রতিষ্ঠাতা মায়েজাওয়া (৪৪) সবসময়ই মনোযোগের কেন্দ্রে থাকতে চান। এর আগেও তার একটি টুইট ৪৩ লাখবার রিটুইট করা হয়েছিলো। যা সবচেয়ে বেশিবার রিটুইট করা টুইটের খেতাব পেয়েছে। সেসময় তিনি ১০০ জনকে ১০০ মিলিয়ন ইয়েন পুরস্কার হিসেবে দিয়েছিলেন।

তিনিই একমাত্র ব্যক্তি নন যিনি টুইটার ফলোয়ারদেরকে অর্থ দান করেছেন। গত বছর ডেমোক্রেটিক প্রেসিডেন্ট পদপ্রার্থী অ্যান্ড্রু ইয়াঙ কেউ তার টুইট রিটুইট করলে তাকে ১২ মাসের জন্য প্রতিমাসে ১ হাজার ডলার করে দেওয়ার প্রস্তাব করেছিলেন।

ইউসাকু মায়েজাওয়া চিত্রশিল্প ক্রয়সহ নানা বিষয়ে বিশ্বের সবচেয়ে বেশি অর্থ ব্যয়কারী হিসেবে পরিচিত। তার রয়েছে অঢেল অর্থ।

এই ১০০ কোটি ইয়েন দেওয়ার পরও তার কাছে আরও ৩৬০ কোটি ডলার বা ৩৯,২১৭ কোটি ১৪ লাখ ইয়েন থাকবে।

ইউসাকু মায়েজাওয়া তার ওই টুইটটি করেছিলেন গত ৩১ ডিসেম্বর। আর যারা গত ৭ জানুয়ারির মধ্যে ওই টুইটটি রিটুইট করেছে শুধু তাদের মধ্য থেকেই ১ হাজার জনকে এই পুরস্কারের অর্থে দেওয়া হবে।

টুইটারে তার ফলোয়ার সংখ্যা ৭০ লাখ। যা জাপানের মধ্যে শীর্ষস্থানীয়।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!