শিক্ষার্থীদের কেন বঙ্গবন্ধুর কথা বলা হচ্ছে- রেগে উঠলেন শিক্ষা কর্মকর্তা!

0

লালমনিরহাট প্রতিনিধি:

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুর বিষয়ে কথা বলার সময় অ’সদাচরনের শি’কার হয়েছেন লালমনিরহাটের প্রবীণ সাংবাদিক শেখ আব্দুল আলিম। আর এমনটি করেছেন উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা যোগেন্দ্র নাথ সেন। এ সময় সাথে ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা জাকির হোসেন।

সোমবার দুপুরে লালমনিরহাটের কালীগঞ্জের দলগ্রাম ইউনিয়নের কৃষ্ণকিশোর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। শেখ আব্দুল আলিম দৈনিক মানবজমিন পত্রিকার উপজেলা প্রতিনিধি ও কালীগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি।

জানা গেছে, প্রবীণ সাংবাদিক শেখ আব্দুল আলিম মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুর কথা বলতে প্রতিদিন উপজেলার স্কুলেগুলোতে যান। সোমবার দুপুরে কৃষ্ণকিশোর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুর বিষয়ে প্রধান শিক্ষকের অনুমতি নিয়ে কোমলমতি শিক্ষার্থীদের সাথে কথা বলছিলেন তিনি।

এর কিছুক্ষণ পরেই উপজেলা শিক্ষা কর্মকর্তা ও সহকারী শিক্ষা কর্মকর্তা স্কুল পরিদর্শনে যান। সহকারী শিক্ষা কর্মকর্তা যোগেন্দ্র নাথ সেন কোমলমতি শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর বিষয়ে কথা বলতে নিষে’ধ করেন। ওই সময় সাংবাদিকের সাথে অ-সৌজন্যমূলক আচরণ করেন। তিনি কৈফিয়ৎ তলবের ভঙ্গিতে এই প্রবীণ সাংবাদিককে বলেন, লেখাপড়ার সময় ডিস্টার্ব করা তো ঠিক হচ্ছেনা!

সাংবাদিক শেখ আব্দুল আলীম জানান, মুজিববর্ষ উপলক্ষে প্রধান শিক্ষকের অনুমতিসাপেক্ষে তিনি টিফিনের সময় শিক্ষার্থীদের সাথে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ নিয়ে কথা বলছিলেন। এটি মনে করিয়ে দিলেও উপজেলা শিক্ষা কর্মকর্তা জাকির হোসেন বলে ওঠেন, এখানে এসব কেন? এসব কি হচ্ছে? বঙ্গবন্ধু কে? তার বিষয়ে কেন কথা বলতে হবে।

মুজিববর্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে কথা বলার কারনে উপজেলা শিক্ষা কর্মকর্তার এই অ-সৌজন্যমূলক আচরণে কোমলমতি শিক্ষার্থীরা এ সময় হত-বিহ্বল হয়ে পড়েন।

বিষয়টি জানতে চাইলে ওই স্কুলের প্রধান শিক্ষক ভোলানাথ রায় ‘ব্যস্ত আছি’ বলে ফোন কেটে দেন।

শিক্ষা কর্মকর্তার এই অ’সদাচারনের বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল হাসানকে জানালে তিনি বিষয়টি ‘দেখবেন’ বলে জানান।

এদিকে প্রবীণ সাংবাদিকের সাথে এমন আচরণে সচেতন মহলে জেলাজুড়ে তীব্র ক্ষো’ভের সৃষ্টি হয়েছে। এ ঘটনায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) জেলা ও উপজেলায় কর্মরত সকল সাংবাদিক তীব্র নি’ন্দা জানিয়েছেন ও তদন্তসাপেক্ষে বিচার দাবী করেছেন।

শেয়ার করুন !
  • 516
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!