এবার মার্কিন দূতাবাসে ইশরাকের একগাদা নালিশ!

0

সময় এখন ডেস্ক:

আনুষ্ঠানিকভাবে গতকাল মধ্যরাতে শেষ হয়েছে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনী প্রচারণার সময়। শেষ মুহুর্তে প্রার্থীদের মনোযোগ তাই আগামীকালের নির্বাচনের দিকে। তবে আজ ঢাকায় অবস্থিত মার্কিন দূতাবাসের পলিটিক্যাল কনস্যুলারের সঙ্গে বৈঠক করেছেন ঢাকা দক্ষিণের বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন

আজ শুক্রবার (৩১ জানুয়ারি) দুপুরে গুলশানে বে টাওয়ারে এ বৈঠক অনুষ্ঠিত হয়। দুপুর ১২টায় শুরু হওয়া বৈঠক শেষ হয় ১২টা ৩৫ মিনিটে। বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ঢাকা দক্ষিণে বিএনপি মনোনীত এই মেয়র প্রার্থী জানান, নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়েই ছিল এই বৈঠক। তবে এছাড়া সাংবাদিকদের কাছে নির্বাচন নিয়ে অভিযোগ জানান এই মেয়র প্রার্থী।

ইশরাক হোসেন বলেন, নির্বাচনের সার্বিক পরিস্থিতি সম্পর্কে ব্রিফ করতে মার্কিন দূতাবাসের পলিটিক্যাল কনস্যুলারের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছি। আপনারা জানেন, নির্বাচনের আগ মুহূর্তে ঢাকা দক্ষিণ সিটিতে বিএনপি নেতাকর্মীদের বাড়ি ঘরে তল্লাশি চালানো হচ্ছে।

ঢাকা সিটি কর্পোরেশনে প্রায় সাড়ে ৪শ ভোটকেন্দ্র ঝুঁ’কিপূর্ণ দাবি করে ঢাকা দক্ষিণে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন আরও বলেন, ধনের শীষের কর্মী-সমর্থকরা ভোটকেন্দ্র পাহারা দেবে। কেন্দ্র দখ’ল করা হলে দখ’লমুক্ত করা হবে।

আগামীকাল ১ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দুই সিটিতে একটানা ভোটগ্রহণ চলবে। সিটি নির্বাচনে মেয়রপ্রার্থীরা দলীয় প্রতীকে এবং কাউন্সিলর প্রার্থীরা স্বতন্ত্র প্রতীকে নির্বাচন করছেন। এবার প্রথমবারের মতো ঢাকার দুই সিটির সবগুলো কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট নেওয়া হচ্ছে। নির্বাচনে মোট ৭৫৭ জন প্রার্থী প্রতিদ্ব’ন্দ্বিতা করছেন। এর মধ্যে মেয়র পদে প্রার্থী ১৩ জন, কাউন্সিলর পদে ৭৪৪ জন।

ঢাকা উত্তর সিটিতে মোট ভোটার সংখ্যা ৩০ লাখ ৩৫ হাজার ৬২১ জন। এই সিটিতে ওয়ার্ড ৫৪টি, সংরক্ষিত মহিলা ওয়ার্ড ১৮টি। মোট ভোটকেন্দ্র ১ হাজার ৩৪৯টি, ভোটকক্ষ ৭ হাজার ৫১৬টি।

ঢাকা দক্ষিণ সিটিতে মোট ভোটার ২৩ লাখ ৬৭ হাজার ৪৮৮ জন। এই সিটিতে ভোটকেন্দ্র ১ হাজার ১২৪টি, ভোটকক্ষ রয়েছে ৫ হাজার ৯৯৮টি। দক্ষিণ সিটিতে মোট ওয়ার্ড সংখ্যা ৭৫টি, সংরক্ষিত মহিলা ওয়ার্ড ২৫টি।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!