হরতালে গণপরিবহন চলবে- ঘোষণা মালিক সমিতির

0

সময় এখন ডেস্ক:

বিএনপির ডাকা হরতালকে অ’বৈধ উল্লেখ করে রোববার (২ ফেব্রুয়ারি) সড়কে স্বাভাবিকভাবে গণপরিবহন চালানোর ঘোষণা দিয়েছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি।

ঢাকার দুই সিটি নির্বাচনের ফল প্র’ত্যাখ্যান করে বিএনপি কর্তৃক রোববার সকাল-সন্ধ্যা ঢাকায় হরতাল ডাকার পর শনিবার রাতে এ সিদ্ধান্ত জানালো পরিবহন মালিকদের সংগঠনটি।

শনিবার রাতে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েতুল্লাহ বলেন, রোববার সারাদিন অন্যান্য দিনের মতো সড়কে গণপরিবহন চলবে। জ্বালাও-পোড়াও হলে এর দায়-দায়িত্ব বিএনপিকেই নিতে হবে।

তিনি আরও বলেন, বিএনপির যেমন হরতাল ডাকার অধিকার রয়েছে তেমনি আমাদেরও যানবাহন চালানোর অধিকার রয়েছে।

ঢাকার দুই সিটি নির্বাচন ইভিএম পদ্ধতিতে সম্পূর্ণ সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে উল্লেখ করে খন্দকার এনায়েতুল্লাহ বলেন, এই প্রযুক্তির যুগে এমন টেকনোলজির নির্বাচনে অভিযোগ তোলার মতো কারণ নেই। ভোট সুন্দর হয়েছে। হেরে গিয়ে ফল প্র’ত্যাখ্যান করে তারা যে হরতাল ডেকেছেন, তা অ’যৌক্তিক। এর আগেও বিএনপি অ’যৌক্তিক হরতাল ডেকে জ্বালাও-পোড়াও করেছেন, পরিবহন মালিকদের শতকোটি টাকার ক্ষ’তি করেছেন। চালক শ্রমিকদের পুড়িয়ে হ’ত্যা করেছেন।

রোববারের হরতালে যদি আগের মতো কোনো বি’শৃঙ্খলা করা হয়, জ্বালাও-পোড়াও করা হয় তাহলে মালিক-শ্রমিকরা তা প্র’তিহত করবে বলে উল্লেখ করেন তিনি। এছাড়া তিনি ঢাকার সবকটি টার্মিনালে মালিক-শ্রমিকরা সতর্ক অবস্থানে থাকার ও স্বাভাবিকভাবে গণপরিবহন চলাচলের আহ্বান জানান।

সাড়ে ৫ ঘণ্টা পর কেন্দ্রে এলেন বিএনপির এজেন্ট!

ভোট শুরুর সাড়ে ৫ ঘণ্টা পর এলেন হযরত শাহ আলী গার্লস স্কুল এন্ড কলেজ কেন্দ্রে বিএনপির সমর্থিত প্রার্থীর এজেন্ট।

সকালে উত্তর সিটি কর্পোরেশনের ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ফেরদৌস আহমেদ মিস্টি পোলিং এজেন্ট নিয়ে প্রবেশের চেষ্টা করলে তাদেরকে ভ’য়ভীতি দেখিয়ে বের করে দেওয়া হয় বলে দাবী করেন। পরে সেখানে বিএনপির এজেন্ট আর ঢুকতে পারেনি।

শনিবার দুপুর দেড়টার দিকে ঢাকা উত্তরে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল কেন্দ্র পরিদর্শনে যান। অভিযোগ পেয়ে তিনি বিএনপির ৪ জন এজেন্ট ৪টি কক্ষে দিয়ে আসেন।

শেয়ার করুন !
  • 510
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!