প্রধানমন্ত্রীর ছবি বি’কৃতির অভিযোগে সরকারি কর্মচারী গ্রেপ্তার ‌

0

খাগড়াছড়ি প্রতিনিধি:

প্রধানমন্ত্রীর ছবি ও তথ্য বি’কৃতি করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশের অভিযোগে খাগড়াছড়িতে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় সরকারি দপ্তরে কর্মরত মো. আব্দুল খালেক নামে এক কর্মচারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার আব্দুল খালেক মাটিরাঙ্গা উপজেলা সমবায় কার্যালয়ের অফিস সহায়ক পদে কর্মরত।

উপজেলা যুবলীগের সহ-সভাপতি নাসির উদ্দিন আহমদের দায়ের করা মামলায় গতকাল শনিবার (১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে জেলার মাটিরাঙ্গার শান্তিপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

মাটিরাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামসুদ্দিন ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, গোয়েন্দা তথ্য ও তথ্যপ্রযুক্তি ব্যবহার করে তাকে গ্রেপ্তার করা হয়।

মাটিরাঙ্গা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো. শাহনুর আলম জানান, মামলায় গ্রেপ্তার আব্দুল খালেককে আজ রবিবার (২ ফেব্রুয়ারি) আদালতে পাঠানো হবে (হয়েছে ইতিমধ্যে)। আদালতে তার রিমান্ডের আবেদন করা হবে বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ও তথ্য বি’কৃতি করে পোস্ট দেওয়ার অভিযোগে গত ২৯ জানুয়ারি আব্দুল খালেক ও নিক্সন চৌধুরীর বিরু’দ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন উপজেলা যুবলীগের সহ-সভাপতি নাসির উদ্দিন আহমদ।

বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী

ভাষার মাসে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার গ্রহণ করলেন দেশের ১০ কবি ও সাহিত্যিক। আজ রবিবার বিকেলে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারপ্রাপ্তদের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এবার কবিতায় মাকিদ হায়দার, কথাসাহিত্যে ওয়াসি আহমেদ, প্রবন্ধ ও গবেষণায় স্বরোচিষ সরকার, মুক্তিযু’দ্ধভিত্তিক সাহিত্যে রফিকুল ইসলাম বীর উত্তম, অনুবাদে খায়রুল আলম সবুজ, আত্মজীবনী/স্মৃতিকথা/ভ্রমণে ফারুক মঈনউদ্দীন, বিজ্ঞান/কল্পবিজ্ঞানে নাদিরা মজুমদার, নাটকে রতন সিদ্দিকী, শিশুসাহিত্যে রহীম শাহ এবং ফোকলোরে সাইমন জাকারিয়াকে পুরস্কৃত করা হয়।

বাংলা একাডেমির সাহিত্য পুরস্কারের আর্থিক মূল্য ২ লাখ টাকা। এ ছাড়া পুরস্কারপ্রাপ্ত প্রত্যেককে ক্রেস্ট ও সনদ দিয়ে সম্মানিত করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলা একাডেমির সভাপতি জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, সচিব মো. আবু হেনা মোস্তফা কামাল, বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির (বাপুস) সভাপতি আরিফ হোসেন ছোটন।

স্বাগত বক্তব্য রাখেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবিবুল্লাহ সিরাজী।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!