৮ বছর আমেরিকায় বসে দেশ থেকে বেতন-ভাতা উত্তোলন!

0

সময় এখন ডেস্ক:

মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তিনি। বিভিন্ন ছুটি দেখিয়ে দীর্ঘ ৮ বছর ধর বসবাস করছেন মার্কিন যুক্তরাষ্ট্রে। তবু নিয়মিত বেতন ভাতাসহ সরকারি সকল সুবিধা ভোগ করে চলেছেন দেশ থেকে।

আজ বুধবার, ৫ ফেব্রুয়ারি দুর্নীতি দমন কমিশনের (দুদক) অভিযানে ময়মনসিংহের গফরগাঁও আঠারদানা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরু’দ্ধে এমন তথ্যের সত্যতা পাওয়া গেছে।

গত ৮ বছর ধরে শিক্ষা ছুটিতে থেকেও নিয়ম বহির্ভূতভাবে বেতন ভাতা উত্তোলনসহ সরকারি সকল সুবিধা ভোগ করেছেন- এমন অভিযোগে দুদকের ময়মনসিংহ সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রাম প্রসাদ মণ্ডলের নেতৃত্বে একটি টিম অভিযান পরিচালনা করে।

দুদক জানায়, সরেজমিনে অভিযানে অভিযোগের সত্যতা পায় দুদক টিম। নথিপত্র যাচাই এবং বিশ্লেষণ করে টিম জানতে পারে, উল্লিখিত শিক্ষক স্বাস্থ্য ছুটি দেখিয়ে ৩ দফায় মোট ৮ বছর ধরে মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাস করছেন। একইসাথে বিদ্যালয়ে পাঠদান না করেই বেতন ভাতা উত্তোলন করে আসছেন।

সার্বিক পর্যালোচনায় উল্লিখিত শিক্ষক চরম দায়িত্বে অব’হেলা ও বে’আইনিভাবে সরকারি সম্পদের আত্ম’সাৎ করেছেন বলে দুদক টিমের নিকট প্রতীয়মান হয়। এ অ’নিয়মের বিষয়ে বিস্তারিত অনুসন্ধানের সুপারিশ করে কমিশনে প্রতিবেদন উপস্থাপন করবে দুদক টিম।

একই টিম গফরগাঁও উপজেলার এক ইউপি চেয়ারম্যানের বিরু’দ্ধে ভুয়া কাগজপত্র তৈরি করে কাবিখা প্রকল্পের অর্থ আত্ম’সাতের অভিযোগে অপর একটি অভিযান পরিচালনা করে।

এছাড়া বাংলাদেশ বিমানের কার্গো ভিলেজে কার্গো হ্যান্ডেলিং ও পণ্য খালাসে অ’নিয়মের অভিযোগের প্রেক্ষিতে অপর একটি অভিযান পরিচালনা করেছে দুদক টিম।

অভিযানকালে দুদক টিম বিমান থেকে আগত অধিকাংশ শিপমেন্ট খোলা আকাশের নিচে অ’যত্নের সাথে রাখা, কার্গো ও গ্রাউন্ড হ্যান্ডলিংয়ে যত্রতত্র মালামাল স্টোর করে রাখা, ডেইলি বেসিস লেবার দিয়ে শিপমেন্টের মালামাল লোড-আনলোড করানোর ফলে মালামাল চুরি ও মালামালের ক্ষয়-ক্ষ’তি রো’ধে কোনো দায়দায়িত্ব না থাকাসহ বেশ কিছু অ’নিয়মের প্রাথমিক প্রমাণ পায় দুদক টিম।

শেয়ার করুন !
  • 2.1K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!