যাত্রীর ফেলে যাওয়া সোয়া ২ লাখ টাকা ফিরিয়ে দিলেন অটোচালক

0

ময়মনসিংহ প্রতিনিধি:

ময়মনসিংহে যাত্রীর ফেলে যাওয়া ২ লাখ ৩০ হাজার টাকা ফিরিয়ে দিয়ে সততা ও মহত্বের অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন এক অটোরিক্সাচালক। মহৎ ওই ব্যক্তির নাম জয়নাল আবেদীন ওরফে জয়নাল পাগলা। জয়নাল আবেদীন ময়মনসিংহের গৌরীপুর পৌরসভার পশ্চিম দাপুনিয়া এলাকার বাসিন্দা।

গত বুধবার বিকেলে ময়মনসিংহ শহরের জুবলিঘাট এলাকায় ঘটনাটি ঘটে। এদিকে হারানো টাকা ফিরে পেয়ে ওই যাত্রী খুশিতে জয়নালকে পুরস্কৃত করতে চাইলেও তিনি তা গ্রহণ করেনি।

টাকা ফেরত পাওয়া যাত্রী গৌরীপুর পৌরসভার স্যানেটারি ইন্সপেক্টর শফিকুল ইসলাম বলেন, বুধবার বিকেলে মোটরসাইকেল কেনার উদ্দেশে আমার সহকর্মী আতাউর রহমানকে নিয়ে অটোরিক্সায় করে ময়মনসিংহ শহরের জুবলি ঘাট এলাকায় একটি মোটরসাইকেলের শো-রুমে যাই। গন্তব্যে পৌঁছে চালককে ভাড়া দিয়ে বিদায় করে দেই। শো-রুমে মোটরসাইকেলের টাকা পরিশো’ধের সময় টের পাই সঙ্গে নিয়ে আসা ২ লাখ ৩০ হাজার টাকা নেই। হতা’শ হয়ে পড়ি।

শফিকুল আরও বলেন, কিছুক্ষণ পর অটোচালক জয়নাল মোটরসাইকেলের শোরুমে এসে আমাকে খুঁজে বের করেন। টাকাগুলো ফেরত দিয়ে বলেন, এ টাকাগুলো আপনারা অটোরিক্সার সিটে ভুল করে ফেলে রেখে এসেছিলেন। পরে আমি হারানো টাকা ফিরে পেয়ে খুশিতে সততার পুরস্কার হিসেবে জয়নালকে পুরস্কৃত করতে চাইলেও তিনি তা গ্রহণ করেননি।

অটোচালক জয়নাল আবেদীন বলেন, ওই দুই যাত্রীকে জুবলিঘাট এলাকায় নামিয়ে দেয়ার পর ব্রহ্মপুত্র ব্রিজের কাছে আসতেই অটোরিক্সার পেছনের সিটে তাকিয়ে দেখি একটি শপিং ব্যাগ পড়ে রয়েছে। হাতে নিয়ে দেখি অনেক টাকা। অটোরিক্সার দুই যাত্রী ভুলে টাকাগুলো ফেলে রেখে গেছেন ঘটনাটি বুঝতে পেরে তাৎক্ষণিক চলে যাই জুবলিঘাট এলাকায়। সেখানে সেই মোটরসাইকেলের শোরুমে তাদের খুঁজে পেয়ে ফেলে রাখা টাকা ফিরিয়ে দেই।

শফিকুলের সহকর্মী আতাউর রহমান বলেন, জয়নাল দীর্ঘদিন ধরে অটোরিক্সা চালিয়ে স্ত্রী ও ৪ কন্যাসন্তান নিয়ে জীবিকা নির্বাহ করে আসছেন। কিন্তু সে সততা ও নীতির প্রশ্নে কোনোদিন মাথানত করেনি।

শেয়ার করুন !
  • 229
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!