কবর আজাবের কথা ও ছু’রি দেখিয়ে ছাত্র বলাৎ’কার, মাদ্রাসার অধ্যক্ষ গ্রেপ্তার

0

চট্টগ্রাম ব্যুরো:

চট্টগ্রামের আনোয়ারায় ১২ বছরের এক বালককে বলাৎ’কারের দায়ে মাদ্রাসার অধ্যক্ষকে আটক করেছে পুলিশ।

আজ শনিবার (৮ জানুয়ারি) ২টায় তাকে আটক করে আনোয়ারা থানা পুলিশ। অভিযুক্ত ওই মাদ্রাসা অধ্যক্ষের নাম মহিবুল্লাহ (৩৮)। এ ব্যাপারে শিশুর মা মোকারমা বেগম বাদি হয়ে বলাৎ’কারের অভিযোগ এনে ২ জনের বিরু’দ্ধে আনোয়ারা থানায় মামলা দায়ের করেন।

সূত্রে জানা যায়, উপজেলার বারশত ইউনিয়নের চালিতাতলী গ্রামে আনোয়ারুল উলুম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মহিবুল্লাহর বিরু’দ্ধে মাদ্রাসার এক শিক্ষার্থীকে গত শুক্রবার সকালে বলাৎ’কারের অভিযোগ উঠে। খবর পেয়ে আনোয়ারা থানা পুলিশ ওই অধ্যক্ষকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে।

ভিক্টিম শিশুটি পুলিশকে জানায়, কবরের আজাবের ভ’য় দেখিয়ে তাকে কয়েকবার বলাৎ’কার করা হয়েছে। মাদ্রাসার একটি কক্ষে নিয়ে তাকে বলাৎ’কার করা হয়। কাউকে না বলার জন্য কুরআন ধরে শপথ দেয়। এছাড়া ওই মাদ্রাসার শিক্ষক কেফায়েত উল্লাহ ছু’রি দেখিয়েও শিশুটিকে কয়েকবার বলাৎ’কার করেছিল।

আনোয়ারা থানার ওসি দুলাল মাহমুদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, থানায় মামলা হয়েছে। পুলিশ ঘটনার সাথে অভিযুক্ত মহিবুল্লাহকে আটক করেছে। আটককৃত ব্যাক্তি পুলিশের কাছে স্বীকারো’ক্তিমুলক জবানব’ন্দী দিয়েছে।

এ ঘটনায় একজন পলাতক রয়েছে। পুলিশ তাকে আটকের চেষ্টা করছে। আটককৃত ব্যক্তি স্থানীয় নুরুল আলমের ছেলে।

ব্লু-ফিল্ম দেখিয়ে মাদ্রাসা ছাত্রকে বলাৎ’কার, আটক ইমাম

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় এক ছাত্রকে বলাৎ’কারের অভিযোগে নতুন পাড়া ক্বেরাতুল কোরআন হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক মো. বেলাল হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শুক্রবার (৭ ফেব্রুয়ারি) রাতে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার বেলাল হোসেন খাগড়াছড়ির মাটিরাঙ্গা পৌরসভার ২নং ওয়ার্ডের মৃ’ত সফর আলীর ছেলে। তিনি নতুন পাড়া ক্বেরাতুল কোরআন হাফিজিয়া মাদ্রাসার হেফজ বিভাগের শিক্ষক ও নতুন পাড়া জামে মসজিদের পেশ ইমাম।

অভিযোগ সূত্রে জানা যায়, ভিক্টিম ওই ছাত্র মাদ্রাসার হোস্টেলে থেকে হেফজ বিভাগে পড়াশোনা করতো। তাকে বিভিন্ন সময় আদর করার ছলে বলাৎ’কার করার চেষ্টা করেন শিক্ষক ও ইমাম বেলাল হোসেন। গেল কয়েক মাসে তিনি একাধিকবার ওই ছাত্রকে বলাৎ’কার করেন।

সম্প্রতি বাড়িতে গিয়ে ওই ছাত্র তার ফুফুর কাছে শিক্ষকের এমন কর্মকাণ্ডের কথা জানায়। পরে বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) এ ঘটনার বিচার চেয়ে নতুন পাড়া সমাজ কমিটি ও মাদ্রাসা কমিটির কাছে আবেদন করেন ফুফু খালেদা বেগম।

ওই ছাত্রের অভিযোগ, শিক্ষক বেলাল হোসেন ব্লু-ফিল্ম দেখে তাকে বলাৎ’কার করতেন।

তবে অভিযুক্ত মাদ্রাসা শিক্ষক মো. বেলাল হোসেন এ অভিযোগকে তার বিরু’দ্ধে ষড়’যন্ত্র বলে দাবি করে বলেন, আমার সম্মান ক্ষু’ণ্ন করতে এমন ভিত্তিহীন অভিযোগ করা হয়েছে। আমি ফেরেশতার মত নিষ্পাপ।

মাটিরাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামসুদ্দিন ভূইয়া জানান, এ ঘটনায় শুক্রবার (৭ ফেব্রুয়ারি) রাতে ওই ছাত্রের ফুফু খালেদা বেগম বাদী হয়ে মামলা করেছেন। রাতেই অভিযুক্ত মাদ্রাসা শিক্ষককে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার (৮ ফেব্রুয়ারি) তাকে আদালতে প্রেরণ করা হয়েছে। পাশাপাশি নির্যা’তনের শি’কার ওই ছাত্রকে ডাক্তারি পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হবে।

শেয়ার করুন !
  • 2.7K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply