বড় ব্যবধানে আর্জেন্টিনাকে হারিয়ে অলিম্পিকে ব্রাজিল

0

স্পোর্টস ডেস্ক:

টোকিও অলিম্পিকে ফুটবল ইভেন্টে অংশ নিতে শেষ ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে জিততেই হত ব্রাজিলকে। তবে সেই বাধা ডি’ঙিয়ে সহজেই টোকিও অলিম্পিকের টিকিট পেয়েছে গত রিও অলিম্পিকে মারাকানা স্টেডিয়ামে সোনাজয়ী হলুদ জার্সিধারী ব্রাজিল।

প্রতি’পক্ষ আর্জেন্টিনা হওয়ায় তাই শুরুতে একটু হলেও শ’ঙ্কা ভর করেছিল ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দলের সদস্যদের মনে। তবে শেষ পর্যন্ত সোমবার বাংলাদেশ সময় দুপুরে লাতিন আমেরিকা অঞ্চলের চূড়ান্ত বাছাইয়ের ম্যাচে ঠিকই চির প্রতিদ্ব’ন্দ্বীদের ৩-০ হারিয়েছে সেলেসাওরা।

হারলেও অবশ্য কোনো ক্ষ’তি হয়নি আর্জেন্টিনার। নিজেদের প্রথম ২ ম্যাচে কলম্বিয়া ও উরুগুয়েকে হারিয়ে ৬ পয়েন্ট নিয়ে কনমেবল থেকে আর্জেন্টিনা সবার আগে আগেই দক্ষিণ আমেরিকা অঞ্চলের শীর্ষস্থান নিশ্চিত করে রেখেছিল। দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে অলিম্পিক ফুটবলে অংশ নেবে এই ২ দলই।

ডু অর ডাইয়ের ল’ড়াইয়ে সোমবার ১১তম মিনিটেই ব্রাজিলকে এগিয়ে দেন পাউলিনহো। পরে ব্যবধান দ্বিগুণ করেন হার্থা বার্লিন উইঙ্গার মাথেউস কুনিয়া। দুই অর্ধে ২ গোল করেছেন তিনি। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে নিজের ২য় গোলে স্কোরলাইন ৩-০ করেন কুনিয়া। এরপর আর কোন দল পায়নি গোলের দেখা। যে কারণে সেলেসাওরা দা’পুটে জয়ে অলিম্পিকের ফুটবল ইভেন্টের টিকিট নিশ্চিত করে।

এর আগে কলম্বিয়া ও উরুগুয়ে- ২ দলের বিপক্ষেই ১-১ গোলে ড্র করে বাছাইপর্ব শুরু করেছিল ব্রাজিল। নিজেদের শেষ ম্যাচে উরুগুয়ে কলম্বিয়ার বিপক্ষে জয় পাওয়ার পর মূল পর্বে জায়গা পেতে আর্জেন্টিনাকে হারাতেই হত পাউলিনহোদের।

টোকিওতে ১৪তম বারের মতো অলিম্পিকে পুরুষদের ফুটবল ইভেন্টে অংশ নিচ্ছে ব্রাজিল। স্বাগতিক জাপানসহ ১৬টি দল নিয়ে অনুষ্ঠিত হবে এই ইভেন্ট। এই ইভেন্টে ইতিপূর্বে ১ সোনা, ৩ রুপা ও ২ বার ব্রোঞ্জ জিতেছে ব্রাজিল। জুলাইয়ের ২২ তারিখ থেকে শুরু হবে এবারের অলিম্পিকের ফুটবল ইভেন্ট।

আর্জেন্টিনা ও ব্রাজিল নিজ নিজ দলের অংশগ্রহণ নিশ্চিত করলেও একইদিনে কলম্বিয়ার বিপক্ষে ৩-১ ব্যবধানে হেরে বিদায় নিয়েছে উরুগুয়ে।

শেয়ার করুন !
  • 110
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!