বাংলাদেশ জানে কীভাবে উদযাপন করতে হয়- আইসিসির উপলব্ধি

0

স্পোর্টস ডেস্ক:

বারবার পেন্ডুলামের মতো দুলতে থাকা ম্যাচের একপর্যায়ে মাত্র ১০২ রানেই ৬ উইকেট হারিয়ে বসেছিল বাংলাদেশ। সেখান থেকে প্রথমে পারভেজ হোসেন ইমনকে নিয়ে ৪১ ও পরে স্পিনার রাকিবুল হাসানের সঙ্গে অবিচ্ছি’ন্ন ২৭ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান অধিনায়ক আকবর আলী। যাকে এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে আখ্যা দেয়া হয়েছে- আকবর দ্য গ্রেট নামে।

তবে উইনিং শটটা এসেছে রাকিবুলের ব্যাট থেকেই। অথর্ব আঙ্কোলেকারের বলে মিড উইকেটে পাঠিয়ে দিয়ে জয়সূচক রানটি নেন এ বাঁহাতি স্পিনার। সঙ্গে সঙ্গে উল্লাসে মেতে ওঠে পুরো বাংলাদেশ দল। ডাগআউট থেকে পতাকা নিয়ে দৌড় শুরু করেন প্রান্তিক নওরোজ নাবিল, তানজিম হাসান সাকিব, শরীফুল ইসলামরা।

রাকিবুলের সেই সিঙ্গেল থেকে শুরু হওয়া উদযাপন চলেছে প্রায় মিনিট বিশেক ধরে। এ উদযাপন নিশ্চিতভাবেই চলতো আরও অনেক বেশি সময় ধরে। কিন্তু আনুষ্ঠানিক পুরস্কার বিতরণীর সময় চলে আসায় থামতে হয় জুনিয়র টাইগারদের। তবে শিরোপাটি হাতে পাওয়ার পর নতুন উদ্যমে শুরু হয় উল্লাস।

বাংলাদেশের ক্রিকেটারদের এ উদযাপনের সবদিক এক করে একটি ভিডিও প্রকাশ করেছে আইসিসি। যেখানে তারা লিখেছে, এই বাংলাদেশ দল সত্যিই জানে কীভাবে উদযাপন করতে হয়ে। একবার দেখুন, এ ঐতিহাসিক জয়ের পর মাঠে তাদের উদযাপনের চিত্রটা।

আইসিসির প্রকাশিত এই ভিডিওতে দেখা যায়, একদিকে লংকান বংশোদ্ভূত কোচ নাভিদ নেওয়াজে কাঁধে মাথা রেখে আনন্দ অশ্রুতে ভাসছেন রাকিবুল হাসান, অন্যদিকে গ্যালারিতে দর্শকদের মাতিয়ে রাখছেন দলের কন্ডিশনিং কোচ রিচার্ড স্টয়নার। আনন্দ-উত্তে’জনায় মুখ দিয়ে কথাই বের হচ্ছিল না অধিনায়ক আকবর আলীর; রাকিবুল হাসান-তানজিম সাকিবদের উদযাপনে বাঁধ মানছিল না কিছুইতেই।

যদিও গতকাল এই উদযাপনের মাঝে ঘটে যায় অনা’কাঙ্খিত ঘটনা। চোখের সামন বাংলাদেশের এমন বাঁধভাঙা আনন্দ সয়নি ভারতীয় ক্রিকেটারদের। ভদ্রলোকের খেলা হিসেবে পরিচিত ক্রিকেটে তারা দেখালেন চরম অ’পেশাদার ও অ’ভদ্র আচরণ। ম্যাচ শেষে সৌজন্যমূলক করমর্দন করেননি ভারতীয় ক্রিকেটাররা। সেই সাথে উদযাপনে ব্যস্ত বাংলাদেশি খেলোয়াড়দের হাত থেকে বাংলাদেশের জাতীয় পতাকা কেড়ে নিয়ে মাটিতে ফেলে দেয়, ধাক্কা-ধাক্কিও করে। এ বিষয়টি নিয়ে আইসিসি তদন্ত শুরু করেছে।

ভিডিওটি দেখুন:

শেয়ার করুন !
  • 397
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!