সহপাঠীকে অপহ’রণ, ৪ এসএসসি পরীক্ষার্থীর জেল

0

দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরে এক এসএসসি পরীক্ষার্থীকে অপহ’রণ ও মুক্তি’পণ দাবির ঘটনায় অপর ৪ এসএসসি পরীক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়েছে। পরে তাদের আদালতের মাধ্যমে কারাগা’রে পাঠানো হয়।

জাতীয় জরুরি সেবা ৯৯৯ থেকে ফোন পেয়ে অভিযান পরিচালনা করে দিনাজপুর কোতোয়ালি থানা পুলিশ। অভিযানে অপ’হৃত পরীক্ষার্থী শাকিবকে (১৭) উদ্ধার করা হয়। সোমবার দুপুরে ৪ অপহরণকারীকে গ্রেপ্তারের সংবাদ নিশ্চিত করে তাদের আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান দিনাজপুর সদর থানার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুজন সরকার।

অপহ’রণকারী ৪ শিক্ষার্থী হলেন- দিনাজপুর সদর উপজেলার কালিকাপুর বেলবাড়ী গ্রামের দলিল মিয়ার ছেলে রনি ইসলাম (২১), ফুলবন ফকিরপাড়া গ্রামের মোক্তার হোসেনের ছেলে মনিরুল ইসলাম (২২), আব্দুল গফুরের ছেলে জিল্লুর মেহেদী (১৯) এবং রানীপুর গ্রামের আব্দুল হামিদের ছেলে মামুন হোসেন (১৯)।

পুলিশ জানায়, গতকাল রোববার এসএসসি পরীক্ষার্থী সাকিব গণিত পরীক্ষা শেষে সদর উপজেলার গোবিন্দপুর দিনাজপুর সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র থেকে বের হয়ে বাড়ি ফিরছিল। দিনাজপুর-রংপুর মহাসড়কের ওপর থেকে ৪টি মোটরসাইকেলে আসা ৪ যুবকসহ আরও ৪/৫ জন মিলে সাকিবের মুখ চেপে ধরে মোটরসাইকেলে উঠিয়ে নিয়ে যায়।

সদর উপজেলাধীন আত্রাই নদীর পশ্চিমপাড়া বীরগাঁওস্থ কবরস্থানে একটি পরিত্য’ক্ত টিনের ঘরে আটকে রেখে পি’টিয়ে আহত করে। পরে তারা সাকিবের পরিবারের কাছে মোবাইল ফোনের মাধ্যমে ২ লাখ টাকা মুক্তি’পণ দাবি করে।

বিষয়টি সাকিবের পরিবার থেকে ৯৯৯-এ জানানো হয়। বিষয়টি জানতে পেরে পুলিশ বীরগাঁও কবরস্থানে অভিযান চালিয়ে ৪ অপহর’ণকারীকে গ্রেপ্তার করে এবং সাকিবকে উদ্ধার করে। রোববার রাতেই সাকিবের মামা বাদী হয়ে অপহ’রণপূর্বক মুক্তি’পণ দাবির অভিযোগে থানায় ৭ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন।

দিনাজপুর সদর থানার অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকার বলেন, গ্রেপ্তার ৪ জনকে দুপুরে আদালতে প্রেরণ করা হয়। বিচারক তাদের জেলা-হাজতে পাঠানোর নির্দেশ দেন।

শেয়ার করুন !
  • 116
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!